আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারালো ব্রাজিল

কনমেবল অনূর্ধ-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বে বাঁচা-মরার লড়াই উতরে গেলো ব্রাজিল। যদি প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনা। তবে সেই সাদা-আকাশী জার্সিধারীদের ধরাশায়ী করেছে হলুদ জার্সিধারীরা। নির্ধারিত সময় শেষে ৩-১ গোলে বড়ো জয় পেয়েছে ব্রাজিলের যুবারা।

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে থাকে ব্রাজিল। অবশ্য পেনাল্টি থেকে ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৮৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আরও বাড়ায় ব্রাজিল। অবশ্য যোগ করা সময়ে গোল করে পরাজয়ের ব্যবধানটা কমায় আর্জেন্টিনা। ব্রাজিলের হয়ে গোল করেন গুইলার্মো বিরু, আন্দ্রে সান্তোস ও ভিটর রোকে। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন ম্যাক্সি গনজালেজ।

এ ম্যাচে হারলেও পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ এখনো আছে আর্জেন্টিনার সামনে। তবে যুবাদের সামনেও সমীকরণটা একটু জটিল।

তা হলো- পরের দুই ম্যাচে আর্জেন্টিনা জয় পেলে এবং কলম্বিয়া, প্যারাগুয়ে ও ব্রাজিল তাদের নিজ নিজ ম্যাচে হারলে আর্জেন্টিনার সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার।

প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে মোট ছয়টি দল উঠবে পরের গ্রুপ পর্বে। সেই ছয়টি দলের মধ্য থেকে যারা সেরা হবে তারাই হবে চ্যাম্পিয়ন। প্রতিটি দল মোট চারটি করে ম্যাচ খেলবে। ইতিমধ্যে প্যারাগুয়ে ও কলম্বিয়া তিন ম্যাচ খেলে ফেলেছে। আর আর্জেন্টিনার ও ব্রাজিল খেলেছে দুটি করে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর