২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

দ্বিতীয় দিনে ১১৩২ টি মনোনয়ন বিক্রি করলো আ.লীগ

আপডেট: নভেম্বর ১০, ২০১৮

দ্বিতীয় দিনে ১১৩২ টি মনোনয়ন বিক্রি করলো আ.লীগ

উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় দিনে মোট ১১৩২ টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার (১০ নভেম্বর) সকাল ১০টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

প্রথম দিনে আট বিভাগ মিলিয়ে মোট ১ হাজার ৩২৯ জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেছেন। আটটি বিভাগীয় বুথের মাধ্যমে মনোনয়ন বিক্রি করা হচ্ছে। প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা।

দ্বিতীয় দিনে মনোনয়ন প্রত্যাশী ও নেতাকর্মীদের ভীড় ছিল প্রথম দিনের তুলনায় কিছুটা কম। তবে উৎসবমুখর পরিবেশ ছিলো আজও। নেতাকর্মীরা নানা রঙের ব্যানার ফেস্টুন নিয়ে শোডাউনের মাধ্যমে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলীয় এমপি প্রার্থীরা।

ঢাকা বিভাগের গোপালগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের পক্ষে মনোনয়ন ফরম তুলেছেন তার দুই ছেলে শেখ ফজলে ফাহিম ও শেখ ফজলে নাঈম।

ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন ও যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, ঢাকা-১৭ আসনে নায়িকা সারাহ বেগম কবরী, মানিকগঞ্জ-২ আসনে কণ্ঠশিল্পী মমতাজ বেগম, টাঙ্গাইল থেকে তথ্য-প্রতিমন্ত্রী তারানা হালিম , মুন্সিগঞ্জ-২ আসনে এটর্নি জেনারেল মাহবুবে আলমসহ ৩৩৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম-৭ আসনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কুমিল্লা-১১ আসন থেকে মনোনয়ন তুলেছেন রেলমন্ত্রী মুজিবুল হক, ফেনী-২ আসনে সাইফউদ্দিন ভূইয়া নাসিরসহ ২২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ময়মনসিংহ অঞ্চলে নেত্রকোনা-২ আসনে চিত্রনায়ক রানা হামিদসহ ১১১ জন মনোনয়ন নিয়েছেন।

এদিন রাজশাহী বিভাগে ১০৫ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।

খুলনা বিভাগে কুষ্টিয়া-৩ আসনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি সদরউদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী ও ব্যক্তিগত সচিব মোহা: তারিক-উল-ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এছাড়া এদিন বাগেরহাট-৩ আসনে চিত্রনায়ক শাকিল খানসহ মনোনয়ন নিয়েছেন ১১৯ জন।

রংপুর বিভাগে দিনাজপুর-২ আসনে সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ ১৩১ জন মনোনয়ন ফরম নিয়েছেন। এছাড়া সিলেটে ৫২ জন ও বরিশালে ৫১ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।