২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

নির্বাচনে আসা ছাড়া বিকল্প নেই বিএনপির

আপডেট: নভেম্বর ১০, ২০১৮

নির্বাচনে আসা ছাড়া বিকল্প নেই বিএনপির

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি যত কথাই বলুক নির্বাচনে আসা ছাড়া তাদের বিকল্প কিছুই নেই। আমাদের সঙ্গে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আমিও ছিলাম।

যুক্তিতর্ক দিয়ে তাদের বক্তব্য খণ্ডন করেছি। তারা চায় উপদেষ্টামণ্ডলীর সরকার, যেটা সংবিধানে নেই। তারা চায় সংসদ বিলুপ্ত হোক, যেটা সংবিধানে নেই। এ সময় তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে গ্রেফতার করা হবে না।

শনিবার ভোলা সরকারি স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসনের কেন্দ্র কমিটির সদস্যদের নিয়ে এ সভার আয়োজন করা হয়।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, ২০০১ সালে দলটি ক্ষমতায় এসে আওয়ামী লীগ কর্মীদের ওপর অত্যাচার করেছে। অনেকে বাড়িতে থাকতে পারেনি। অনেক চেয়ারম্যানকে ৫ বছর ঢাকায় থাকতে হয়েছে। জানাজায় পর্যন্ত অংশ নিতে পারেনি। আবার যদি বিএনপি সেই সুযোগ পায় কী কঠিন অবস্থা হবে, আপনারা সেটা ভাবতে পারেন? তাই প্রত্যেক ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে।

সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোশারেফ হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পৌর মেয়র মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক জহুরুল ইসলাম নকীব, এনামুল হক আরজু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ ও সদর উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম। উপস্থিত ছিলেন মন্ত্রীপত্নী আনোয়ারা আহমেদ।

সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা সদর আসনে মোট ১১৩টি কেন্দ্র কমিটি গঠন করা হয়েছে। প্রতি কেন্দ্রে নারী পুরুষের সমন্বয়ে ১৫১ জন করে প্রায় ১৭ হাজার কর্মী দায়িত্ব পালন করবেন।