সিলেট জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত

সিলেট জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ইনচার্জ, অফিসার ও ফোর্সদের অংশ গ্রহণে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ জানুয়ারি) সিলেট জেলা পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে সকাল সাড়ে ৮টার দিকে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন সুসজ্জিত মঞ্চ থেকে অভিবাদন গ্রহণ করেন এবং প্যারেড পরিদর্শন করেন। এ সময় পুলিশ সুপার প্যারেডে অংশগ্রহণকারী অফিসার-ফোর্সদের শারীরিক ফিটনেস ও টার্ন আউট এর উপর ভিত্তি করে জিএস (গুড সার্ভিস) মার্ক প্রদান করেন। প্যারেড পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করে জেলা পুলিশের সকল সদস্যের উদ্দেশ্যে বিভিন্ন ধরণের দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

পরে সকাল ১০টায় পুলিশ সুপারের সভাপতিত্বে এবং ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর সঞ্চালনায় জেলা পুলিশ লাইনস্থ শহীদ এসপি এম. শামছুল হক মিলনায়তনে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহরিয়ার বিন সালেহ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রাশাসন ও অর্থ)(পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শেখ মো: সেলিম, আবু সুফিয়ান, অতিরিক্ত পুলিশ সুপার(ট্রাফিক) সহ সকল উর্ধ্বতন কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ইউনিটের অফিসার-ফোর্সগণ।

সভায় জেলার আইন-শৃংখলা স্বাভাবিক রাখতে এবং অফিসার ফোর্সের সার্বিক কল্যাণের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়। পাশাপাশি ডিসেম্বর-২০২২ মাসের ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন পদমর্যাদার অফিসার ফোর্সদের মধ্য হতে ১৭ জন পুলিশ অফিসার-ফোর্সকে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার নির্ধারিত বিভিন্ন ক্যাটাগরিতে মানদন্ডের ভিত্তিতে শুভেচ্ছা স্মারক ও নগদ অর্থ পুরষ্কার প্রদান করা হয়। এর মধ্যে শ্রেষ্ঠ সার্কেলের পুরষ্কার গ্রহণ করেন জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: মোশাররফ হোসেন ও একজন প্রতিবন্ধী নারীকে ধর্ষণ পরবর্তী হত্যা করে ফেলে যাওয়া ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করায় গোয়াইনঘাট থানার এসআই (নি:) এমরুল কবিরকে শ্রেষ্ঠ তদন্তকারি কর্মকর্তার পুরুষ্কার প্রদান করা হয়।

এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ২০২৩ এ সিলেট জেলার জৈন্তাপুরের কৃতি সন্তান সাজু আহমদ অনুর্ধ্ব-১৭ ফরমেটে শ্রেষ্ঠ গোলকিপারের কৃতিত্ব অর্জন করায় তাকে পুলিশ সুপারের পক্ষ হতে নগদ অর্থ পুরুষ্কার প্রদান করা হয়।

বিকাল ২টা ৩০ মিনিটে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ সভা অনুষ্টিত হয়। এতে ডিসেম্বর-২০২২ মাসের জেলার সার্বিক অপরাধ পরিসংখ্যান পর্যালোচনাসহ মামলা তদন্তে সার্বিক অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। পরে পুলিশ সুপার মোহাম্মদ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন ডিসেম্বর-২০২২ মাসের জেলার সার্বিক আইন-শৃংখলা ভাল থাকায় এবং মামলা তদন্তসহ সার্বিক বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি থাকায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও আন্তরিকতা নিয়ে কাজ করতে নির্দেশ দেন পুলিশ সুপার।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর