২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন মির্জাপুরে বিরতির দাবিতে মানববন্ধন

আপডেট: নভেম্বর ১০, ২০১৮

ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন মির্জাপুরে বিরতির দাবিতে মানববন্ধন

সাদিকুল ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাংগাইল জেলার মুল বা প্রধান প্রবেশদার হচ্ছে মির্জাপুর উপজেলা। সেই মির্জাপুর উপজেলায় থামছেনা টাংগাইল কমিউটার ট্রেন। নিয়মানুযায়ীই মির্জাপুর রেল স্টেশনে স্টপিজ থাকা সত্ত্বেও থামানো হচ্ছে না মির্জাপুর স্টেশনে। এ নিয়ে এলাকাবাসীর মনে ক্ষোভ বিরাজ করছে। টাংগাইল কমিউটার ট্রেন স্টপ এর দাবিতে আজ শনিবার মির্জাপুরের সচেতন নাগরিকের ব্যানারে সাধারন জনগনের উপস্থিতিতে সুস্থ ও সুন্দর ভাবে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচিতে বক্তব্য রাখেন মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন।

জানা যায়, মির্জাপুরে টিকিট বিক্রির কপিও পাওয়া যায়। গত ৮ অক্টোবর বনানী ষ্টেশন থেকে কাটা বনানি থেকে মির্জাপুর আসার একটি টিকিট পাওয়া যায় (যার টিকিন নং- ১৩৫০৫৩)। যেখানে টাংগাইল কমিউটার ট্রেনের ভাড়ার তালিকায় উল্লেখ ছিলো মির্জাপুর স্টপিজ থেকে তেজগাঁও দূরত্ব ৭১ (কি.মি) ভাড়া ৩৫ টাকা। কিন্তু কি কারনে তালিকায় থাকা স্বত্বেও ট্রেন থামানো হলো না এ নিয়ে জনমনো এক তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর স্টেশন মাষ্টার নাজমুল হুদা বকুল বলেন, মির্জাপুর স্টেশনে গাড়ী থামবে না বলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সংশোধনী চিঠি পেয়েছি। সংশোধনী চিঠি পাওয়ার পর যাত্রীদের অবহিত করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদত্তুর দিতে পারেনি।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে রাজশাহী চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম) বলেন, রেল ভবনের অর্ডারে মির্জাপুরে স্টপেজ বন্ধ হয়েছে।