২১, নভেম্বর, ২০১৮, বুধবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রাম বিভাগে সেরা মুরাদনগরের তিন

আপডেট: নভেম্বর ১০, ২০১৮

চট্টগ্রাম বিভাগে সেরা মুরাদনগরের তিন

মো: নাজিম উদ্দিন, মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা ঃ কুমিল্লা মুরাদনগর উপজেলার টনকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজীউল হক চৌধুরী ৩য় বারের মত চট্টগ্রাম বিভাগের মধ্যে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, জান্নাতুল খুল্দ শ্রেষ্ঠ সহকারী শিক্ষা কর্মকর্তা ও দিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শারমিন ফাতেমা চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল মনসুর শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে বলেন জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ প্রদান উপলক্ষে সংশ্লিষ্ট বিভাগীয় কমিটি বৃহস্পতিবার রাতে তাদের এ স্বীকৃতি প্রদান করেন।

গাজীউল হক চৌধুরী মুরাদনগর উপজেলা, কুমিল্লা জেলা ও চট্টগ্রাম উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি বিএড, সিইনএড পাশ করে ১৯৮৭ সালে উপজেলার দৌলতপুর পূর্ব সরকারি পাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক ও ২০০৭ সালে প্রধান শিক্ষক হিসেবে টনকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তিনি ইতিপূর্বে ২০০৮ সালে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়ে ছিলেন। তার নেতৃত্বে টনকি সরকারি প্রাথমিক বিদ্যালয় ২০১৫ সালে চট্টগ্রাম বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়। এবারও জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়ে বিভাগেও শেষ্ঠ হন। ইতিপূবে তার বিদ্যালয়টি ২০১৬ সালে উপজেলা, জেলা ও বিভাগ প্রর্যায়ে শেষ্ঠ হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহন করেছিল। এছাড়া তিনি জেলা স্কাউটসের কোষাদক্ষ উপজেলার স্কাউটসের ৩বার সম্পাদকের দায়িত্ব পালন করে। বর্তমানে তিনি বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জান্নাতুল খুল্দ এ বছর উপজেলা, কুমিল্লা জেলা ও চট্টগ্রাম বিভাগের মধ্যে শ্রেষ্ঠ সহকারী শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হন। তিনি কুমিল্লা ভিক্টরিয়া সরকারি কলেজ থেকে বিএসসি অর্নাস ও ব্রাক ইউনির্ভারসিটি থেকেবিএডএমে ১ম শ্রেনীতে পাশ করেন। ২০১৪ সালে বি-বাড়িয়া জেলার কসবা উপজেলা শিক্ষা অফিসে সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে চাকুরিতে যোগদান করেন। সেখানে প্রায় ৬ মাস চাকুরি শেষে বর্তমানে মুরাদনগর উপজেলা শিক্ষা অফিসে সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।
শারমিন ফাতেমা ২০১৮ সালে কুমিল্লা জেলার শেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়ে চট্ট্রগ্রামে বিভাগেরও শ্রেষ্ঠত্ব অর্জন করেন। তিনি ২০০৭ সালে সহকারি শিক্ষক হিসেবে ইউছুফনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তিনি ২০১৭ সালে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষিক হিসেবেও নির্বাচিত হয়েছিলেন। শারমিন ফাতেমা মুরাদনগর উপজেলার ডিআর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ধনীরামপুর গ্রামের মরহুম মো: বদির উদ্দিন আহম্মেদের কন্যা। বর্তমানে তিনি উপজেলার দিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন।