২১, নভেম্বর, ২০১৮, বুধবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪০

মিশেলের বক্তব্যের জবাবে ওবামাকে খোঁচালেন ট্রাম্প

আপডেট: নভেম্বর ১০, ২০১৮

মিশেলের বক্তব্যের জবাবে ওবামাকে খোঁচালেন ট্রাম্প

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার তীব্র সমালোচনা করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন মার্কিন সেনাবাহিনীকে দুর্বল করাসহ আরও বেশ কিছু কারণে তিনি কখনোই ওবামাকে ক্ষমা করবেন না। শুক্রবার প্যারিসের উদ্দেশে ওয়াশিংটন ছাড়ারর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

সম্প্রতি ট্রাম্প সম্পর্কে সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামার মন্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি মিশেলের পরিবর্তে তার স্বামী বারাক ওবামাকে আক্রমণ করেন।

মিশেল ওবামা তার আত্মজীবনীমূলক এক বইয়ে ট্রাম্পের তীব্র সমালোচনা করে লিখেছেন, বারাক ওবামার মার্কিন নাগরিকত্ব নিয়ে সংশয় প্রকাশ এবং ওবামা পরিবারের নিরাপত্তা বিপন্ন করার জন্য তিনি কখনোই ট্রাম্পকে ক্ষমা করবেন না। মিশেলের বইটি শিগগিরই বাজারে আসবে বলে জানা গেছে।

মিশেল যে ভাষায় ট্রাম্পকে আক্রমণ করেছেন তিনি ঠিক সে ভাষায় পাল্টা বারাক ওবামাকে আক্রমণ করেছেন। বলেছেন, আমেরিকার সেনাবাহিনীকে দুর্বল করে রাখার জন্য তিনি বারাক ওবামাকে কখনোই ক্ষমা করবেন না।

ট্রাম্প বলেন, বারাকা ওবামার শাসনামলে মার্কিন সেনাবাহিনী দুর্বল ও ক্লান্ত হয়ে পড়েছিল। তিনি ক্ষমতায় এসে সেই সেনাবাহিনীকে ব্যাপক শক্তিশালী করেছেন।

তিনি আরও বলেন, ওবামা প্রেসিডেন্ট থাকাকালে অনেক ভুল করেছেন। যেগুলো অদূর ভবিষ্যতে জনগণের সামনে তুলে ধরবেন তিনি (ট্রাম্প)।