বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে আগস্টের শেষ সপ্তাহে বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। ২০ ও ২১ আগস্ট তার ঢাকা সফরের দিনক্ষণ নির্ধারিত হতে পারে বলে জানান আব্দুল মোমেন।

ভারতের বিজেপি সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটাই হবে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর প্রথম ঢাকা সফর। এর আগে ভারতের পররাষ্ট্র সচিব হিসেবে ঢাকায় আসেন তিনি। সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মন্ত্রণালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে বলেন, জয়শঙ্করের ঢাকা সফর হবে শুভেচ্ছা সফর। ইতোমধ্যেই বাংলাদেশের পক্ষ থেকে তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন।

জয়শঙ্কর দায়িত্ব নেয়ার পর দিল্লিতে তার অফিসে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের আমন্ত্রণপত্র পৌঁছে দেন বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। সেই আমন্ত্রণ গ্রহণ করেই ঢাকা আসছেন তিনি। সূত্র বলছে, শুভেচ্ছা সফর হলেও ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রীর এ সফরে দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা হবে।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর