আশুলিয়ায় আন্তঃজেলা ডাকাত দলের ১৪ সদস্য গ্রেফতার

ঢাকার আশুলিয়া থানাধীন এলাকা থেকে সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতাসহ ১৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (১লা জানুয়ারি) ভোরে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আলমগীর (২৩), কবির হোসেন (৩৫), রিপন (২৪), রবিউল আউয়াল (৩৪), মো. জুয়েল (২১), সুমন (৩৪), মো. রাজু (২৬), আইয়ুব শেখ (৪৫), জুবায়ের (২৫), জাকির (৩৫), সোহেল (৪৩), রাজন (২৪), বিল্লাল হোসেন (৩৮) ও মো. আব্দুল মালেক শিকদার (৬৮)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সংঘবদ্ধ একটি ডাকাত চক্র ঢাকা-আরিচা মহাসড়কসহ দেশের বিভিন্ন জেলায় মহাসড়কে ডাকাতির মাধ্যমে বিভিন্ন অপরাধ কার্যক্রম পরিচালিত করে আসছে। তথ্যের ভিত্তিতে চক্রটিকে আইনের আওতায় নিয়ে আসার জন্য ছায়া তদন্ত শুরু করা হয়। ১ জানুয়ারি ভোরে র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগীতায় র‌্যাব-৪ ও র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল আশুলিয়ার নবীনগর এলাকায় অভিযান পরিচালনা করে ২টি পিকআপ, ১টি রামদা, ১টি হাসুয়া, ১টি কুড়াল, ১টি চাপাতি, ১টি হাতুড়ী, ১৩টি মোবাইল ও নগদ ৩৮ হাজার ২০০টাকাসহ সংঘবদ্ধ ডাকাত দলের ১৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়ক এলাকায় ডাকাতির সাথে সরাসরি জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করেছে। গ্রেফতারকৃত আসামি রিপনের বিরুদ্ধে ৩টি ডাকাতি মামলা, কবিরের নামে ৪টি ডাকাতি মামলা। আলমগীরের নামে ৭টি, রবিউলের নামে ৩টি ও অন্যান্যদের নামে ডাকাতি,মাদক, চুরির মামলায় রয়েছে।

তাদের বিষয়ে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ ডাকাত দলের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর