পাবনায় কলেজ ক্যাম্পাসে ইভটিজিং’র শিকার শিক্ষার্থী

পাবনা জেলার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ক্যাম্পাসে ক্লাস চলাকালিন সময় ইভটিজিং’র বাঁধা দিতে গিয়ে একই কলেজের জনৈক প্রভাষক লাঞ্ছিত হয়েছেন । কলেজ সূত্র জানায় নাজিরগঞ্জ ইউনিয়নের মন্ডলপাড়ার জলিল মন্ডলের ছেলে ও উক্ত কলেজের মানবিক শাখার ১ম বর্ষের ছাত্র বখাটে খাইরুল ইসলাম দীর্ঘদিন ধরে একই প্রতিষ্ঠানের বিদ্যালয় শাখার নবম শ্রেণির ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছে।

এরই ধারাবাহিকতায় সোমবার ( ২৫ মার্চ ২০১৯) সকাল ১০ টার দিকে কলেজ ক্যাম্পাসের মধ্যে ছাত্রীকে কু-প্রস্তাব দেয়, মেয়েটি রাজী না হলে তাকে তুলে নেওয়ার হুমকী দেয় । এ সময় পাশে দাড়িয়ে থাকা কলেজ শাখার জনৈক শিক্ষক বখাটে খাইরুলকে ইভটিজিং করতে বাধা প্রদান করেন। এ সময় উক্ত শিক্ষকের উপর চড়াও হয় এবং শিক্ষককে দেখে নেওয়ার হুমকি দেয় বখাটে ছাত্র।

তাৎক্ষনিকভাবে বিষয়টি জেলা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিপিপিএম পিপিএম) কে কলেজ কর্তৃপক্ষ জানালে তিনি স্থানীয় পুলিশ তদন্ত অফিসারকে ঘটনা স্থলে যাওয়ার নিদের্শ দেন। মালিফা পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর ( তদন্ত) রেজাউল করিম এবং নাজিরগঞ্জ পুলিশ ফাঁড়ির এস আই মোশারফ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে কলেজ ক্যাম্পাসে যান। ভূক্তভোগী ছাত্রী এবং উপস্থিত শিক্ষক মন্ডলীর কাছ থেকে তারা ঘটনার সত্যতা পান এবং অভিযুক্ত বখাটে খাইরুল ইসলামকে ধরতে অভিযান শুরু করেন।

কলেজের অধ্যক্ষ মো. নাদের হোসেন এ প্রতিবেদককে জানান, অভিযুক্ত ছাত্রকে কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল করা হবে এবং কলেজ ক্যাম্পাসে এই ধরনের অপরাধ বরদাস্ত করা হবে না। স্থানীয় এলাকাবাসী জানান অভিযুক্ত খাইরুল ইসলাম মাঝে মধ্যে বিভিন্ন শিক্ষককে ভয় ভীতি দেখায়ে চাঁদা আদায় করে আসছে। এছাড়া উক্ত বখাটে স্থানীয় এলাকায় মাদক ব্যবসা করে আসছে এবং সে একটি সংঘবদ্ধ দলের সদস্য হওয়ায় বিভিন্ন অপকর্ম করে আসলেও তার বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খুলতে সাহস পান না।

মালিফা পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর রেজাউল করিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযান চলছে অভিযুক্তকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ জানান, তিনি ঘটনাটি সম্পর্কে অবগত হয়েছেন। তিনি বলেন এ ব্যাপারে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

জেলা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিপিপিএম, পিপিএম) বলেন, অভিযুক্ত যে দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে, কোন প্রকার ছাড় পাবে না।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর