আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেপ্তারকৃতের নাম যুলকিফল মাহমুদ ওরফে শান্ত মাহমুদ (২৪)। শান্ত লক্ষীপুর কমল সগর চর লরেন্স গ্রুপের মৃত শাহ আলমের ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে যাত্রাবাড়ীর মাতুয়াইল উত্তরপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শান্তর কাছ থেকে জিহাদের বয়ান সম্বলিত একটি ডায়েরি এবং তিনটি মোবাইল ফোন উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, শান্ত আনসার আল ইসলামের কতিপয় সদস্যের সঙ্গে যোগাযোগের পর ব্যক্তি পর্যায়ে জিহাদের প্রশিক্ষণ নিতে শুরু করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে জিহাদের প্রচারণা চালিয়ে যায়। একই সাথে সাংগঠনকে শক্তিশালী করার জন্য চাঁদা প্রদান করে। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর