ফারদিন আত্মহত্যা করেছে, ডিবি’র এমন তথ্যে বুয়েটে বিক্ষোভের ডাক

বুয়েট শিক্ষার্থী ফারদিন নুর পরশ আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। বুধবার সন্ধ্যায় ডিবি প্রধান হারুন অর রশীদ গণমাধ্যমকে জানান, ফারদিন আত্মহত্যা করেছেন বলে তদন্তে পাওয়া যাচ্ছে।

কিন্তু পুলিশের এই বক্তব্য মানতে নারাজ বুয়েট শিক্ষার্থীরা। তাই ডিবি প্রধানের বক্তব্যের প্রতিবাদ জানাতে আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ক্যাম্পাসে সমাবেশের কর্মসূচি দিয়েছে ফারদিনের সহপাঠীরা। বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে বিফ্রিং ও প্রতিবাদ সমাবেশ করবেন বলে জানিয়েছেন তারা।

শিক্ষার্থীরা বলছেন, বুধবার সন্ধ্যার আগ পর্যন্ত কোথাও বলা হয়নি যে ফারদিন আত্মহত্যা করেছেন। ফারদিনের মরদেহের ময়নাতদন্ত শেষে চিকিৎসকরা জানিয়েছিলেন ফারদিনকে হত্যা করা হয়েছে। অথচ এতোদিন ধরে তদন্তের পর গোয়েন্দা প্রধানের এমন বক্তব্য মানা যায় না।

ফারদিনের সহপাঠী মাশিয়াত জাহিন বলেন, ‘ডিবি প্রধানের বক্তব্যের প্রতিবাদে আমাদের এই সমাবেশ। আমাদের কাছে সবকিছু স্বচ্ছ মনে হচ্ছে না। আমাদের মনে হচ্ছে না যে এটা সুইসাইড ছিল। এ বিষয়ে আমাদের কিছু বলার আছে। আমরা কেন এটিকে সুইসাইড মনে করছি না সে বিষয়গুলো নিয়ে আমরা কথা বলতে চাই। সেজন্য আমরা এই প্রতিবাদ সমাবেশ ডেকেছি। এতে ফারদিনের বাবাও উপস্থিত থাকবেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর