এবার লাঠি হাতে মাঠে যুবলীগ

ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশের নামে যেকোনো অপ্রীতিকর ঘটনাকে প্রতিহত করতে আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা লাঠি হাতে মাঠে নেমেছেন।

বিএনপির গণসমাবেশকে সামনে রেখে ‘যেকোন নৈরাজ্য প্রতিহত করতে’ শনিবার সকাল থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ের সামনে সতর্ক অবস্থানে রয়েছেন যুবলীগের সহস্রাধিক নেতাকর্মী।

বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। এ সময় যুবলীগের নেতাকর্মীদের হাতে হাতে লাঠির মাথায় দলীয় পতাকা বেঁধে অবস্থান নিতে দেখা গেছে।

শনিবার সরজমিনে দেখা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে পার্টি অফিস থেকে লাঠির মাথায় পতাকা বেঁধে নেতাকর্মীরা অবস্থান নেন। এসময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামশ পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।

এ সময় যুবলীগ নেতাকর্মীদের বলতে শোনা যায়, দলীয় পতাকা বহন করার জন্য লাঠি নিয়ে আসা হয়েছে। আমরা শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকুক সেই চেষ্টা করছি, কেউ যেন নৈরাজ্য করতে না পারে সেজন্য যুবলীগ নেতাকর্মীরা সতর্ক অবস্থানে রয়েছে।

আন্দোলনের নামে কেউ যদি নৈরাজ্য করার চেষ্টা করে, জনগণের জানমালের ক্ষতি করার চেষ্টা করে, তা হলে এই বাঁশের লাঠি দিয়ে নৈরাজ্যকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

এর আগে সকাল ১০টার পর এক এক করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জরো হন। তৃণমূলের নেতাকর্মীদের সাহস এবং শক্তি যোগাতে তাদের সঙ্গে যোগ দিয়েছেন কেন্দ্রীয় নেতারাও। আওয়ামী নেতাকর্মীদের স্লোগানে মুখরিত পুরো বঙ্গবন্ধু এভিনিউ। এ সময় কার্যালয়ে দেখা গেছে কেন্দ্রীয় নেতাদেরও।

আওয়ামী যুবলীগ নেতা ফালান বলেন, বিএনপি জামায়াত যে নৈরাজ্য পরিস্থিতি তৈরি করার অপচেষ্টায় লিপ্ত সেটা যাতে না করতে পারে বাংলাদেশের জনগণের জানমাল এবং সম্পদ রক্ষার্থে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ পরশের নেতৃত্বে বাংলাদেশ যুবলীগ মাঠে আছে সতর্ক অবস্থায়। আর যেহেতু এটা বিজয়ের মাস সেই হিসেবে আমরা জাতীয় পতাকা এবং আমাদের দলীয় পতাকা আমরা বহন করছি। যেহেতু বিজয়ের মাস আমরা সে বিজয়ের মাস থাকে আমরা উদযাপন করছি।

তবে রাজধানীর মিরপুর শেওড়াপাড় থেকে আসা যুবলীগ কর্মী সোহেল আহমেদ জানান, পতাকা বহন করতে বাঁশের লাঠি ব্যবহার করা হয়েছে। তবে কেউ নৈরাজ্য করার চেষ্টা করলে প্রয়োজন হলে তার ব্যবহার করা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর