বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে পাবনায় আওয়ামী লীগের গণজমায়েত ও বিক্ষোভ মিছিল

বিএনপির সমাবেশের নামে দেশব্যাপী নৈরাজ্য, সন্ত্রাস সৃষ্টি, অগ্নিসংযোগ ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে রাজপথে গণজমায়েত ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পাবনা জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিএনপিকে রূখে দিতে নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে দুই ঘন্টা ব্যাপী এই গণজমায়েত ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এদিন বেলা ১১টার দিকে নেতাকর্মীরা রাজপথে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। ধীরে ধীরে নেতাকর্মীদের সংখ্যা বাড়তে থাকে। খন্ড খন্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মীরা গণজমায়েতে অংশগ্রহণ করেন। এসময় নেতাকর্মীদের হাতে বাঁশের লাঠি দেখা যায়। তারা স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলেন।

পরে কার্যালয়ের সামনে থেকে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নেতৃত্বে একটি মিছিল আব্দুল হামিদ রোড, ট্রাফিক মোড় ও বীনাবাণী হল মোড় পদক্ষিণ করে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

সমাবেশে পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, পাকিস্তানিদের দোসর বিএনপি-জামায়াত আবারও ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু দেশপ্রেমিক আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে সেই ষড়যন্ত্র সফল হবে না। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলা করবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালসহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বার্তাবাজার/এম এইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর