রোহিঙ্গা ক্যাম্পে বন্ধুক যুদ্ধে দুই রোহিঙ্গা দূস্কৃতকারী নিহত

কক্সবাজারের উখিয়ায় পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ দুইজন রোহিঙ্গা নিহত ও একজন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলো- ক‍্যাম্প ৮ ইস্টের ব্লক বি-২৪ এর বাসিন্দা মোহাম্মদ নুর প্রকাশ ইউনুছের ছেলে সলিম উল্লাহ (৩৩) ও ব্লক বি-৩৪ এর বাসিন্দা গোলাম কাদিরের ছেলে মো. রেদোয়ান (২৬)।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ক‍্যাম্প ৮ ইস্ট, ব্লক বি-৬২ ও ব্লক বি-৪৯ এর মধ্যবর্তী স্থানে ঘটনাটি ঘটেছে। নিহত দুইজনই তালিকাভুক্ত রোহিঙ্গা দুস্কৃতিকারী বলে নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার ফারুক আহমদ।

তিনি জানান, সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসীদের একটি দল ক্যাম্প ৮-ইস্ট এলাকায় অর্ধশতাধিক দুষ্কৃতিকারী ছোট ছোট দলে ক্যাম্পের বিভিন্ন সরু গলি দিয়ে গোপনে ব্লক বি-৬২ তে সমবেত হয়ে সাধারণ রোহিঙ্গাদের আক্রমণ করে। সংবাদ পেয়ে ৮ এপিবিএনের টহল টিমের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে রোহিঙ্গারা ‘পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থলে দুইজন রোহিঙ্গা নিহত হয় এবং গুলিবিদ্ধ আরেকজন পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে ১ টি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড গুলি, সিআর (চায়না) গুলি-৪ রাউন্ড, গুলি ভর্তি ম্যাগাজিন-১ টি, গুলির খোসা ১১ রাউন্ড, ১ টি ধারালো ছুরি ও ২ টি লোহার পাইপ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে এবং আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর