হোয়াইটওয়াশ মিশনে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ঘরের মাঠে ভারতকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নামছে বাংলাদেশ। শনিবার (১০ ডিসেম্বর) সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস।

এই ম্যাচে দুটি পরিবর্তন এনেছে টাইগাররা। প্রথম দুই ম্যাচে রান খরায় থাকা নাজমুল হোসেন শান্তের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন ইয়াসির আলি ও ইনজুরি থেকে ফিরে দলে জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ। তাসকিনকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়ছেন গত ম্যাচে বেশ খরুচে বোলিং করা নাসুম আহমেদ।

হোয়াইটওয়াশ লজ্জার এড়ানোর লক্ষ্যে এই ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনেছে ভারতীয় ক্রিকেট দল। ইনজুরির কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, তার জায়গা ফিরেছেন ঈশান কিষান। দিপক চাহারের বদলি হিসেবে দলে ঢুকেছেন কুলদ্বীপ যাদব।

বাংলাদেশ একাদশ : লিটন কুমার দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, ইয়াসির আলি রাব্বি, মুশফিকুর রহিম, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।

ভারতীয় একাদশ : লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, ইশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক।

বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর