কুবিতে আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ ড্র

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর মধ্যে প্রীতি ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নাসির হোসেনের তত্ত্বাবধানে এ খেলা অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের পাশাপাশি যার যার পছন্দের দলের হয়ে মাঠে নামেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও। আর্জেন্টিনার হয়ে খেলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আনিছুল ইসলাম এবং ব্রাজিলের হয়ে খেলেন একই বিভাগের শিক্ষক মাহমুদুল হাসান রাহাত ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক অমিত দত্ত। তাছাড়া দর্শক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

খেলার প্রথমার্ধ থেকেই চলতে থাকে আক্রমণ পাল্টা আক্রমণ কিন্তু কোন দলই অর্ধেক সময়ের ভিতরে গোল দিতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুটাও হয় আক্রমণ পাল্টা আক্রমনের মাধ্যমে তবে খেলার ৪২ মিনিটে আর্জেন্টিনার হয়ে গোল করেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আরিফ। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনার দুই মিনিট পর পরিসংখ্যান বিভাগের রাসেলের গোলে সমতায় ফিরে ব্রাজিল। এর পরে আরো ২০ মিনিট খেলা চললেও গোল দিতে পারেনি কোন দলই। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয় খেলাটি।

খেলা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আনিছুল ইসলাম বলেন, আমি নিয়মিত মাঠে আসি ফুটবল খেলার জন্য। বিভিন্ন একাডেমিক কাজে ব্যস্ততার জন্য ইদানিং আসতে পারিনি। কিন্তু আজকে জানলাম যে একটা প্রীতি ম্যাচ হবে ব্রাজিল বনাম আর্জেন্টিনা। তো শুনেই অনেক বেশী ভালো লাগলো। আমি নিজেও খেলেছি আর্জেন্টিনার হয়ে। আমি খেলাটা অনেক উপভোগ করেছি।

ব্রাজিলের হয়ে মাঠে নেমেছিলেন বাংলা ১২ তম ব্যাচের শিক্ষার্থী সাইমন ইসলাম খেলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজকে ব্রাজিল এবং আর্জেন্টিনার ম্যাচটি অনেক উপভোগ করেছি। শুরু থেকেই ম্যাচটি অনেক উত্তেজনা পূর্ন ছিলো। শিক্ষকরাও এসেছে ব্রাজিল জিতলে ভালো লাগতো তবে ড্র হয়েছে তাতেই খুশি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর