কালীগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে কিশোর নিহত, আটক ১

লালমনিরহাটের কালীগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ওমর ফারুক নামে এক কিশোর নিহত হয়েছেন। এ সময় দু’গ্রুপের অন্তত ৮ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের নোহালী এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পুরো এলাকা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। নিহত ওই কিশোর একই এলাকার আবু বক্করের ছেলে। সে স্থানীয় পাবলিক করিমুদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসিতে পাশ করেছে।

স্থানীয়রা জানান, তিস্তা নদীর চরে জমি নিয়ে দীর্ঘদিন থেকে আবু সাইদ ও আব্দুল বারির মধ্যে বিরোধ চলে আসছিল। এর আগেও ওই জমির বিষয় নিয়ে তাদের লোকজনের মধ্যে কয়েকবার কথা-কাটাকাটি হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে দু’পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় প্রতিপক্ষের লোকজনের ধারালো অস্ত্রে আঘাতে আবু বক্করের ছেলে ওমর ফারুক ঘটনাস্থলেই মারা যান৷

ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরাদ হোসেন বলেন, উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন থেকে ওই জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিবাদ চলছিল। দুপক্ষের লোকজন ওই জমিতে গেলে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় একজন নিহত হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম গোলাম রসুল বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ লালমনিরহাট সদর হাসপাতালে পাঠান হয়েছে। এ ঘটনা জড়িত সন্দেহ একজনকে আটক করা হয়েছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের প্রক্রিয়া চলছে।

বার্তাবাজার / এম এইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর