গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে: ডিবি

ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা তিনি।

হারুন বলেন, গতকাল কমিশনার মহোদয়ের সঙ্গে বৈঠককালে তারা দুইটি ভেন্যু চয়েস করেছিলেন। একটি হচ্ছে কমলাপুর স্টেডিয়াম আরেকটি মিরপুর বাংলা কলেজ মাঠ। তারা আজ এসে চাইলেন গোলাপবাগ মাঠ। এর পরিপ্রেক্ষিতে আমরা কমিশনার মহোদয়ের সঙ্গে কথা বলে গোলাপবাগ মাঠেই তাদের অনুমতি দিয়েছি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সমাবেশের শর্ত তো আগেরগুলোই থাকবে। নিরাপত্তায় আমাদের পর্যাপ্ত সংখ্যক পুলিশ সেখানে রয়েছে। পোশাকে এবং সাদা পোশাকে পুলিশের সমন্বয়ে যেভাবে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেই নিরাপত্তা ব্যবস্থাটাই গোলাপবাগ মাঠে থাকবে। আমাদের টিম অলরেডি কাজ করছে। আমরা তদারকি করছি, যাতে এ সমাবেশ ঘিরে কোনো ধরনের অরাজকতা না হয়, সেই লক্ষ্যে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ কাজ করছে।

নাশকতার শঙ্কা প্রসঙ্গে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, তারা একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চান। এজন্যই তারা গতকাল এসে কথা বলেছেন, আজও এসেছেন। আজ তারা যে কাগজটি জমা দিয়েছেন, সেখানে তারা চেয়েছেনই গোলাপবাগ মাঠ। আমরা গোলাপবাগ মাঠই দিয়ে দিয়েছি। অতএব আর কোনো সমস্যা নেই। আমরা মনে করি, তারা একটি সুন্দর সমাবেশ করবে, কোথাও কোনো বিশৃঙ্খলা করবে না। পুলিশ গোলাপবাগ মাঠসহ আশপাশের এলাকাগুলোয় কাজ করছে।

তিনি বলেন, আমরা যে সিকিউরিটি প্ল্যান করেছি, মনে করি না কোনো হামলা হবে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ রেখেছি, যাতে দুর্বৃত্তায়নের মতো ঘটনা না ঘটে। পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ ওই এলাকা, বিভিন্ন ছাদে ও আশে-পাশের মহল্লায় কাজ করছে।

বিএনপির সমাবেশকে ঘিরে গত কয়েকদিনে সাট লাখ মানুষ ঢাকায় প্রবেশ করেছে বলে শোনা যাচ্ছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা খোঁজ নিচ্ছি।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের বিষয়ে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, আমরা তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আদালতে পাঠিয়ে দিয়েছি। আমরা তাদের কোন রিমান্ড চাইনি। বাকি বিষয়টা আদালত বুঝবেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর