ঝিনাইদহে আ.লীগের দলীয় কার্যালয়ে ককটেল হামলা, প্রতিবাদে বিক্ষোভ

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটেছে। ৪ টি বোমা বিস্ফোরণ হলেও কোন হতা-হতের ঘটনা ঘটেনি। উদ্ধার করা হয়েছে ৫ টি ককটেল।

বৃহস্পতিবার রাত দেড় টার দিকে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত আনুমানিক দেড়টার দিকে হঠাৎ ৪ টি বোমার বিস্ফোরণের শব্দ শোনা যায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অফিসের পেছন থেকে ৫ টি ককটেল উদ্ধার করে।

নিরাপত্তা প্রহরী বাবলু মিয়া বলেন, রাত দেড় টার দিকে হঠাৎ আওয়ামী লীগের কার্যালয়ের পিছনে বিকট শব্দ হয়। পর পর ৪ টি বোমার বিস্ফোরণ হয়। পরে পুলিশ আসে। পুলিশ এসে অফিসের পেছন থেকে ৫ টি ককটের উদ্ধার করেছে। ঘটনার সংবাদ শুনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রানা হামিদসহ অন্যান্যা নেতাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে এ ঘটনার তীব্র নিন্দা জানান। এদিকে এ ঘটনার প্রতিবাদে শুক্রবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে শহরের
পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সদর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঝিনাইদহে ও অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে বিএনপি এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা ধারণা করছি। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এই সাথে যারা জড়িত তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, হামলার ঘটনায় থানায় মামলার প্রস্তুতি আছে। যারা এ ঘটনা ঘটিয়েছে দ্রুত তাদের শনাক্ত করে গ্রেফতার করা হবে।

 

বার্তাবাজার / এম এইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর