পাবনায় নাকের পলিপাস অপারেশন করাতে গিয়ে রোগীর মৃত্যু

পাবনায় একটি বেসরকারি ক্লিনিকে নাকের পলিপাস অপারেশন করাতে গিয়ে মৃত্যু হয়েছে এক রোগীর।

 

চিকিৎসকের ভুলে এই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ ভুক্তভোগী রোগীর পরিবার ও স্বজনদের। তবে অভিযোগ অস্বীকার করেছেন ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসকেরা।

গত ৮ ডিসেম্বর নাকের পলিপাসের অপারেশন করাতে পাবনার সদরের একটি বেসরকারি ক্লিনিকে “ডিজিটাল হাসপাতাল” ভর্তি হন সিরাজুল ইসলাম। সেদিন রাতেই তার অপারেশন করেন ডাঃ হারুন আর রশিদ ও তার সাহায্যকারী হিসেবে দায়িত্ব পালন করেন এনেস্থিসিয়ান ডাঃ সামসুল হক। প্রথমে সব ঠিক থাকলেও অপারেশন শুরুর ৩০ মিনিট পর থেকে শুরু হয় জটিলতা। এক পর্যায়ে মৃত্যু হয় শিরাজুল ইসলামের।

রোগীর মৃত্যু হয়েছে বুঝতে পেরে পালিয়ে যান চিকিৎসক ও ক্লিনিকের দায়িত্বে থাকা অধিকাংশ সদস্য। চিকিৎসকের ভুলেই রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী রোগীর পরিবার ও স্বজনদের। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী তাদের।

এঘটনায় ডাঃ হারুন আর রশিদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে নিজেদের দায় অস্বীকার করেছেন ডাঃ হারুনের সাহায্যকারীর দায়িত্ব পালনকরা এনেস্থিসিয়ান ডাঃ সামসুল হক ও ক্লিনিকটি সহকারী ম্যানেজার।

ইতোমধ্যে প্রকিত ঘটনা উদঘাটনে লাশের ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার আশ্বাস পাবনা সিভিল সার্জন, মনিসর চৌধুরী ও পুলিশ সুপার, আকবর আলী মুন্সী।

 

বার্তাবাজার/ এম এইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর