বিএডিসির ৯৪ বস্তা বীজসহ ব্যবসায়ী গ্রেপ্তার

ভোলা সদর উপজেলায় নতুন বাজারস্ত মানিক ট্রেডার্সে খোলা বাজারে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসির) বীজ বিক্রির দায়ে মো. মানিক মিয়া নামের এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এসময় ৬৯ বস্তা গম, ১৭ বস্তা ধান ও ৮ বস্তা আলু বীজ জব্দ করা হয়। আটককৃত মানিক ভোলা শহরের নতুন বাজার মেসার্স মানিক ট্রেডার্সের মালিক ও আবহাওয়া অফিস রোডের বাসিন্দা।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে মানিকের দোকান থেকে সরকারি বীজসহ তাকে আটক করা হয়।

এ বিষয়ে পুলিশ জানায়, রাতে ভোলা শহরের নতুন বাজারে মেসার্স মানিক ট্রেডার্সে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সীল দেয়া বস্তা ভর্তি গম, ধান ও আলু বীজ বিক্রি করতে ছিলেন। এ সময় স্থানীয়রা দোকানের মালিক মানিক সরকারি বীজ কোথায় পেয়েছেন জানতে চাইলে সে সঠিক উত্তর দিতে পারেননি। পরে ভোলা সদর মডেল থানায় খবর দিলে পুলিশ এসে মোট ৯৪ বস্তা সরকারি বীজসহ দোকানের মালিক মানিক মিয়াকে আটক করে থানায় নিয়ে যায়।

তবে উক্ত বিষয়ে দোকানের মালিক মো. মানিক মিয়া জানান, তিনি এ বীজ ভোলার বোরহানউদ্দিন উপজেলার দাদা বীজ ভান্ডারের মালিক নাজিমের কাছ থেকে কিনেছেন। নাজিম ভোলা থেকে এ বীজ ছাড় করে তাকে দিয়ে গেছেন। তবে নাজিম তাকে কোনো ক্রয় রশিদ দেয়নি।

পরে এ বিষয়ে ভোলা সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কবির হোসেন জানান, স্থানীয়রা সরকারি সীল সম্বলিত ৯৪ বস্তা গম, ধান ও আলু বীজসহ মো. মানিক নামের এক ব্যবসায়ীকে আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে তাঁরা এসে অভিযুক্ত মানিককে ৯৪ বস্তা সরকারি বীজসহ আটক করেছেন। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও যানান তিনি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর