নয়াপল্টনে নিহত মকবুলের লাশ হস্তান্তর, রাতে কালসি কবরস্থানে দাফন

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে নিহত মকবুল হোসেনের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। স্বজনদের কাছে তার মরদহে হস্তান্তর করা হয়েছে। রাতেই তাকে মিরপুর কালসি কবরস্থানে দাফনের কথা রয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মকবুলের লাশের ময়না তদন্ত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক সোহেলী মঞ্জুরী। পরে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে মকবুলের মেঝভাই নুর হোসেন বলেন, কিছুক্ষণ আগে ময়না তদন্ত শেষ হয়েছে। এখন আমার ভাইয়ের লাশ নিয়ে মিরপুরের বাসায় যাচ্ছি। আজ বৃহস্পতিবার রাতেই তার লাশ কালসি কবরস্থানে দাফন করা হবে। ভাইকে হারিয়েছেন এখন ভাইয়ের হত্যার অভিযোগে কোন আইনি প্রতিকার চাইবেন? এমন প্রশ্নের জবাবে নুর হোসেন বলেন, আমরা চার ভাই। এরমধ্যে সবার ছোট মকবুল মারা গেলো। এখন আমরা তিনভাই আছি। বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

নিহত মকবুল হোসেন নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার আবদুস সামাদের ছেলে। তিনি মিথিলা নামের সাত বছরের একটি মেয়ে সন্তানের বাবা ছিলেন। চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সবার ছোট। এদিকে স্বামীকে হারিয়ে শোকে পাথর হয়ে গেছেন তার স্ত্রী হালিমা বেগম।

এদিকে গতকাল বৃহস্পতিবার সকালে নিহত মকবুল হোসেনের স্বজনদের সঙ্গে দেখা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মর্গে গিয়ে মকবুলের লাশ দেখেন তিনি।

নিহতের ভাই নূর হোসেন বলেন, মির্জা ফখরুল হাসপাতালে এসে আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি মকবুলের স্ত্রী ও কন্যা সন্তানকে সান্ত্বনা দিয়েছেন। বিএনপি মহাসচিব মকবুলের পরিবারকে আর্থিক সহায়তাও করেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর