গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীর বিভিন্ন থানায় বিএনপির বিক্ষোভ

বিএন‌পির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের অবস্থানকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার হওয়াদের মুক্তির দাবিতে রাজধানীতে বিভিন্ন থানা এলাকায় বিক্ষোভ হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকা মহানগর দ‌ক্ষিণের চকবাজার, রমনা, খিলগাঁও, ম‌তি‌ঝিল, বংশালসহ বিভিন্ন থানায় বি‌ক্ষোভ মি‌ছিল করেন বিএনপি নেতাকর্মীরা।

এর মধ্যে বংশাল থানা বিএন‌পির নেতাকর্মীরা বি‌ক্ষোভ মি‌ছিল বের কর‌লে পু‌লি‌শের বাধার মুখে প‌ড়ে। এছাড়াও বিকালে বংশা‌লে মিছিল থে‌কে দুই জন‌কে আটক করা হয়। এরা হ‌লেন টেকের হাট ইউনিটের সদস্য মো. আকাশ, বংশালের সিদ্দিক বাজার ইউনিট ৩৪ নং ওয়ার্ড বিএনপির নেতা মো. জনি।

বুধবারের সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ঢা‌কা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির আহ্বায়ক বীরমু‌ক্তি‌যোদ্ধা আবদুস সালাম, উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহ‌মেদ, খায়রুল ক‌বির খোকন, শহীদ উদ্দিন এ‌্যানী ও মহানগর বিএন‌পি নেতা শ‌হিদুল ইসলাম বাবু‌লসহ ৫০০ নেতাকর্মী গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির সদস‌্য স‌চিব র‌ফিকুল আলম মজনু অ‌বিল‌ম্বে গ্রেপ্তারকৃত নেতাদের নিঃশর্ত মু‌ক্তি দাবি এবং হামলা ও হত‌্যাকা‌ণ্ডে জড়িতদের শা‌স্তি দাবি ক‌রেন।

র‌ফিকুল আলম মজনু আগামী ১০ ডি‌সেম্বর বিএনপি ঘো‌ষিত ঢাকা বিভাগীয় গণসমা‌বে‌শে যেকোনো মূ‌ল্যে সবাইকে অংশগ্রহণ করার আহ্বান জানান।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর