বিএনপি কার্যালয়ের সামনে উৎসুক জনতার ভিড়

রাজধানীর নয়াপল্ট‌নে বিএন‌পির ক‌ার্যাল‌য়ের সাম‌নে সন্ধ্যায় হঠাৎ উৎসুক জনতার সংখ‌্যা বাড়‌তে থা‌কে। মি‌নিট বি‌শে‌কের ম‌ধ্যে এসব উৎসুক জনতা‌কে সরি‌য়ে দেয় পু‌লিশ। তবে কিছুটা সময় পার হ‌তেই আবার বাড়‌তে থাক‌তে সাধারণ মানু‌ষের ভিড়।

বৃহস্প‌তিবার (৮ ডি‌সেম্বর) সন্ধ‌্যা ৬টায় সরেজমিনে এসব উৎসুক জনতার বেশ ক‌য়েকজ‌নের স‌ঙ্গে আলাপ হ‌লে তারা জানান, বিএন‌পির ক‌ার্যাল‌য়ের সাম‌নে কি হ‌চ্ছে, তা দেখ‌তে এসেছেন তারা। শনিবার (১০ ডিসেম্বর) বিএন‌পির জনসভা হ‌বে কি না তা নি‌য়েও আগ্রহী তারা।

তা‌দের মধ্যে একজন আল-আমিন। পেশায় কনস্ট্রাকশ‌নের কাজ করা পুরান ঢাকার না‌জিরা বাজা‌রের এই বা‌সিন্দা ব‌লেন, টি‌ভি‌তে‌-‌ফেসবু‌কে অনেক কিছুই তো দেখি। এখন সামনে থেকে দেখ‌তে এসেছি, এখা‌নে কি হ‌চ্ছে। ঘণ্টাখা‌নেক হ‌লো এসেছি। একটা আতঙ্ক বিরাজ কর‌ছে। বিএন‌পির নেতাকর্মীরা আস‌তে পার‌ছে না। পরশু এখা‌নে সমা‌বেশ হ‌বে কি না ‌সেটাও জ‌া‌নি না। তাই ভাবলাম, প‌রি‌স্থি‌তি কেমন দে‌খে যাই।

মো. মিজান না‌মের আরেক উৎসুক জনতার কা‌ছে জান‌তে চাওয়া হয়, তার এখা‌নে আসার কারণ কী? জবা‌বে তিনি ব‌লেন, আমি সাধারণ নাগরিক। একটু দেখ‌তে এসেছি। কিন্তু এখানে এসে ভ‌য়ের কিছু দেখ‌ছি না। আমি‌তো পু‌লি‌শের সাম‌নে দি‌য়ে আসলাম, তারা কিছুই ব‌লেনি।

বিএন‌পির ক‌ার্যাল‌য়ের উল্টো পা‌শের সড়‌কে বেশ ক‌য়েক‌টি রিকশা দাঁড়া‌নো। যাত্রী না থাক‌লেও চালকরা রিকশায় ব‌সে প‌রি‌স্থি‌তি দেখ‌ছেন। যাত্রী না থাকার পরও কেন ব‌সে আছেন? এমন প্রশ্নের জবাবে মাইনুল ইসলাম নামের এক রিকশাচালক ব‌লেন, তামাশা দে‌খি। আমিতো সমা‌বে‌শে আসিনি। এখা‌নে সাধারণ মানুষ আর পু‌লিশই বে‌শি। বিএন‌পির নেতাকর্মীরা তো কেউ নেই।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর