রাজপথে নাশকতা মেনে নেওয়া হবে না : আমু

১০ ডিসেম্বরের বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনাকে পরিকল্পিত বলে মনে করছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি বলেন, দেশকে অস্থিতিশীল পরিস্থিতিতে ফেলতেই বিএনপি নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় (বিএনপি)। পুলিশের ওপর হামলা ও পুলিশকে টার্গেট করেই রাজনৈতিক উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি করে।

বুধবার (৮ ডিসেম্বর) দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাজধানীর নিউ ইস্কাটনে নিজ বাসভবনে ১৪ দলের বৈঠক শেষে তিনি এসব কথা।

আমু বলেন, রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টি ও কোনো ধরনের নাশকতা মেনে নেওয়া হবে না। মানুষের অসহায়ত্বকে পুঁজি করে গণতন্ত্র এবং ভোটের দাবির পেছনে বিএনপির মূল লক্ষ্য সংবিধান পরিবর্তন করা। বিজয় দিবসের আনুষ্ঠানিকতা নষ্ট করার জন্যই তারা দেশে অরাজকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে।

আমির হোসেন আমু বলেন, দেশে সাংবিধানিক এবং রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করার জন্যই বিএনপি রাজপথে নৃশংসতার পথ বেছে নিয়েছে। ১৪ দল আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধেই আগামী নির্বাচনে বিএনপি-জামায়াত অপশক্তির বিরুদ্ধে লড়বে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে পেশাজীবি সংগঠনগুলোর সঙ্গে বৈঠক করবে ১৪ দল। আমাদের দেশব্যাপী সরব হতে হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর