বন্য হাতি তাড়াতে গিয়ে প্রান গেল এক উপজাতি কৃষকের

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় বন্য হাতির পায়ে পৃষ্ট বুনেশ রিছিল (৬৫) নামে এক উপজাতি কৃষক। তিনি উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বিজয়পুর গ্রামের বাসিন্দা। বুধবার (৮ ডিসেম্ব) দিনগত রাত সাড়ে ১০টার দিকে বুনেশ রিচিলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

স্থানীয় বাসিন্দা নাঈম পাঠান জানান, বুধবার ভারত সীমান্তের ওপার থেকে বিজয়পুর জিরো পয়েন্টে ৪০টির মতো বন্য হাতির পাল প্রবেশ করে। স্থানীয়রা রাত ৯টার দিকে একত্রিত হয়ে মশাল জ্বালিয়ে হাতির দলকে তাড়াতে বের হয়। এ সময় বুনেশ রিছিল পালের একটি হাতির পায়ে চাপা পড়ে পৃষ্ট হন। তাকে আহত অবস্থায় উদ্ধার করে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য মমেক হাসপাতালে রেফার্ড করেন। সেখানে যাওয়ার পথে রাত সাড়ে ১০ দিকে বুনেশ রিচিল মারা যান।

দুর্গাপুরের ইউএনও মো. রাজীব উল আহসান সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের শেষকৃত্যের জন্য পরিবারের হাতে নগদ সহায়তা হিসেবে ১০ হাজার টাকা প্রদান করা হবে বলে জানান তিনি।

রাজেশ গৌড়/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর