ভৈরবে পাদুকা শিল্পের উন্নয়নে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত

কিশোরগঞ্জের ভৈরবে পাদুকা খাতের উন্নয়ন ও সম্প্রসারণের উদ্দেশ্য সমঝোতা স্মারক স্বাক্ষরের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

ভৈরবের পাদুকা শিল্পের উন্নয়নে, প্রবৃদ্ধি আছে আপনার পাশে, এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৭ ডিসেম্বর, বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ভৈরব পৌরসভার পাদুকা শিল্পের উন্নয়নে প্রবৃদ্ধি প্রকল্পে গৃহীত কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে সমঝোতা স্মারক স্বাক্ষরচুক্তি করা হয়।সুইজারল্যান্ড ভিত্তিক সুইসকন্টাক বাংলাদেশের প্রবৃদ্ধি প্রকল্পের টিম লিডার মিঃ মারকাস এহমান ও ভৈরব পাদুকা কারখানা মালিক সমবায় সমিতির সভাপতি আল আমিন মিয়া স্মারকচুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু। প্রবৃদ্ধি প্রকল্পের সিনিয়র ম্যানেজার মেহজাবিন আহমেদ,
সুইসকন্টাক বাংলাদেশের কেসিএমএ, প্রবৃদ্ধির লোকাল ইকোনমিক ডেভেলপমেন্ট অফিসার নাজিবা নায়লা ওয়াফা প্রমুখ বিশেষ অতিথি ছিলেন ভৈরব পৌরসভার প্যানেল মেয়র মুমিনুল হক রাজু। উভয় পক্ষই দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন যে ভৈরবের পাদুকা শিল্পের সামগ্রিক উন্নয়ন তারা সম্মিলিত ভাবে কার্যকরী ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে ভৈরব পাদুকা কারখানা মালিক সমবায় সমিতি, সরকারি দপ্তর, উপজেলঅ প্রশাসন, স্থানীয় বেসরকারিখাত, আর্থিকখাত, ও অন্যান্য অংশীজনদের উপস্থিতিতে ভৈরবের পাদুকা শিল্পের উন্নয়নেপ্রবৃদ্ধি প্রকল্পের কার্যাবলীর অনুষ্ঠানিক সূচনা হয়। পাদুকা শিল্পে প্রযুক্তগত উৎকর্ষ, ডিজিটাল মার্কেটিং, বাজার সংযোগ ও সম্প্রসারণ, আর্থিকখাতের সাথে সমন্ময়, ফ্যাক্টরি কমপ্লায়েন্স ভিত্তিক দক্ষতা বৃদ্ধি, বর্জ্য ব্যবস্থাপনার মত বিষয়গুলি নিয়ে মতবিনিময় করা হয়। ভৈরব পৌরসভা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও ভৈরব পাদুকা কারখানার মালিক সমবায় সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, সুইজারল্যান্ড ও বাংলাদেশ সরকারের অর্থায়নে সুইসকন্টাক্ট এবং স্থানীয় সরকার বিভাগের (এলজিডি) যৌথ উদ্যোগ ২০২৪ সালে বাংলাদেশের ৮টি পৌরসভার মধ্যে ২০২২ সালের ফেব্রুয়ারী মাস থেকে ভৈরব পৌরসভায় কার্যক্রম শুরু করেছে প্রবৃদ্ধি প্রকল্প। প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার, মেয়র, আলহাজ্ব ইফতেখার হোসেন
বেনু বলেন, ভৈরবে পাদুকা শিল্পের কারণে প্রায় লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের সৃষ্টি সহ আমাদের অর্থনীতি সমৃদ্ধ হয়েছে। আমি অত্যন্ত আশাবাদী যে প্রবৃদ্ধি প্রকল্পের সমর্থন ও সহায়তায় আমাদের পাদুকা শিল্প বিশ্বমান অর্জন করবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর