বৈঠকে যোগ দিতে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দল ভারতে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ৩ দিনের সফরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত গিয়েছে।

আজ বুধবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টার সময় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিনিধি দলটি ভারতের প্রবেশ করেন।

এ সময় প্রতিনিধি দলটিকে সীমান্ত শূন্য রেখায় ফুল দিয়ে স্বাগত জানান বিএসএফ গকোলনগরের ডিআইজি রাজেশ কুমার কানওয়ার।

জানা যায়, দক্ষিণ -পূর্ব চট্রগ্রাম রিজিয়নের রিজয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরীর নেতৃত্বে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় অনুষ্ঠিত হতে যাওয়া বিজিবি -বিএসএফের রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ার কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলনে যোগ দিতে ১৩ সদস্য বিশিষ্ট এই প্রতিনিধি দলটি ভারতে যান।

আগামীকাল ৭ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত ভারেতর আগরতলায় বাংলাদেশের বিজিবির রিজিওন কমার্ন্ডার (সরাইল, চট্টগ্রাম, ও ময়মনসিংহ) ও ভারতের বিএসএফের ডিআইজি (মেঘালয়, মিজোরাম, কাচার এবং ত্রিপুরা ফ্রন্টিয়ার) এর পর্যায়ে মধ্যে এই সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ সময় সীমন্তেট শূন্য রেখায় সফর সম্পর্কে জানতে চাইলে দক্ষিণ -পূর্ব চট্রগ্রাম রিজিয়নের রিজয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরী সাংবাদিকদের বলেন,এটি রুটিন বৈঠক। যা বছরে দুই বার হয়। দ্বিপাক্ষিক এই বৈঠক হবে তিন দিনের। বিজিবির রিজিওন কমান্ডার ও বিএসএফ ফ্রন্টিয়ার কমান্ডার পর্যায়ে। আমাদের কিছু এজেন্ডা আছে তাদেরও আছে। আশা করছি বৈঠক ফলপ্রসূ হবে।

প্রতিনিধি দলটি সীমান্ত সম্মেলন শেষে আগামী ০৯ ডিসেম্বর আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে ফিরে আসবেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর