বিএনপির ব্যারিস্টার খোকনসহ ৩৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রায় চার বছর আগে রাজধানীর রমনা থানায় দায়ের করা একটি নাশকতার একটি মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও আইনজীবী নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরবসহ ৩৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) মামলাটির হাজিরার দিন ধার্য ছিল। এদিন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও মহিলা দলের সভাপতি আফরোজ আব্বাসসহ বেশ কয়েকজন আদালতে হাজিরা দেন। অন্যদিকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সাইফুল ইসলাম নীরবসহ বাকিরা আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করেন।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান সময়ের আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চকবাজার বিশেষ আদালতে রায় শুনানিতে হাজিরা দিতে যাওয়ার সময় বিএনপির প্রায় দেড় হাজার নেতাকর্মী মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় পুলিশ বাধা দিলে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়ে ও ট্রাফিক বক্স ভাঙচুর করে। এতে কয়েকজন পুলিশ সদস্য গুরুতর আহত হন।

এ ঘটনায় ওইদিন রমনা থানার উপ-পরিদর্শক এস এম খায়রুল বাশার বাদী হয়ে ১৮০ জনের বিরুদ্ধে মামলা করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর