বাবুগঞ্জে ডাকাত আতঙ্কে মসজিদে মাইকিং

বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের উত্তর বাহেরচর ইদিলকাঠী এলাকায় ডাকাত পরেছে বলে মসজিদে মসজিদে মাইকিং হয়েছে। ৬ ডিসেম্বর রাত ২ টার দিকে কাতার বিশ্বকাপ ব্রাজিল বনাম দক্ষিণ কোরিয়ার ম্যাচ চলাকালীন সময় ডাকাত আতঙ্কে এলাকায় এলাকায় মাইকিং করে জনসাধারণকে সাবধান করা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক ছড়িয়ে পরলে মানুষ জন ঘর থেকে রাস্তায় বের হয়ে আসে।

ওই এলাকার স্থানীয় ইউপি সদস্য মজিবুর রহমান বলেন, নদী তীরবর্তী হাওলাদার বাড়ীর ইউসুফের মা রাতের বেলায় চরের মধ্যে ১০-১২টি টচ লাইট নিয়ে গ্রামের মধ্যে লোকজন ঢুকতে দেখে ছেলে ইউসুফ কে বিষয়টি বলেন। ইউসুফ বিষয়টি বাড়ির আশপাশের মানুষকে জানালে তাঁরা এলাকায় ডাকাত পরছে বলে তালুকদার বাড়ি জামে মসজিদে মাইকিং করে দেয়। বিষয়টি আশপাশের এলাকায় জানাজানি হলে একপর্যায়ে সকল মসজিদে ডাকাত আতঙ্কে মাইকিং করা হয়। রাতেই ঘটনাস্থলে বাবুগঞ্জ থানা পুলিশ চলে আসে। ডাকাত আতঙ্কে মাইকিং এর সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে দেহেরগতি ইউনিয়ন ছাপিয়ে উপজেলা জুরে আতঙ্ক ছড়িয়ে পরে।

দেহেরগতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান বলেন, ডাকাত আতঙ্কে ইউনিয়নবাসীর রাত জেগে থাকতে হচ্ছে। ডাকাত দল নদী পথে স্পিডবোট ও ট্রলার ব্যবহার করে নদী তীরবর্তী এলাকা টার্গেট করছে। গত ৫ ডিসেম্বর কেদারপুর ইউনিয়নে বোমা ফাটিয়ে ডাকাতির ঘটনায় আরো বেশি আতঙ্কিত জনগন। এর আগেও নদী পথে গরু চুরির ঘটনা ঘটেছে। আমরা ইউনিয়নের সকল ওয়ার্ডে কমিটি করে পাহারা বসানোর সিদ্ধান্ত নিয়েছি।

স্থানীয়রা মনে করেন, ডাকাত দল আর্জেনটিনা ও ব্রাজিলের খেলার দিন টার্গেট করে এলাকায় প্রবেশ করে। ম্যাচ চলাকালীন সময় যুবকরা খেলা উপভোগে ব্যাস্ত থাকে। এছাড়া দ্রব্যমূল্যের উর্দ্ধগতি ও বেকার সংখ্যা বৃদ্ধির করানে ডাকাতির প্রবনতা বৃদ্ধি পাচ্ছে।

বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান বলেন, কেদারপুরে বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনার পর থেকে পুলিশি তৎপরতা আগের চেয়ে বেশি বৃদ্ধি করা হয়েছে। থানা এলাকার বিশেষ বিশেষ পয়েন্টে পোষাকধারী ও সাদা পোশাকে পুলিশ ডিউটি বৃদ্ধি করা হয়েছে। আমারা ডাকাত সনাক্তকরণে কাজ করে যাচ্ছি।

আল-আমিন/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর