সারিয়াকান্দিতে মরহুম আব্দুল মান্নান এম,পি’র ছবি পদদলিত করার অভিযোগ যুবলীগ নেতা টিটোর বিরুদ্ধে

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ছাত্রলীগের সভাপতি সাবেক সাংসদ মরহুম আব্দুল মান্নানের ছবি পদদলিত করার অভিযোগ উঠেছে সারিয়াকান্দি উপজেলা যুবলীগের সহ সভাপতি টিটোর বিরুদ্ধে। তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতার প্রমাণ। অভিযুক্তের নামে গৃহীত ব্যবস্হা গ্রহণ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে উপজেলা কমিটির সুপারিশ।

গত ২৭ নভেম্বর সারিয়াকান্দি ফাজিল ডিগ্রি মাদ্রাসা হলরুমে উপজেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উক্ত বর্ধিত সভায় অভিযোগ করা হয় যে, উপজেলা যুবলীগের সহ সভাপতি মবিন উল আজিম টিটো গত ১৯ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে সাবেক সাংসদ মরহুম আব্দুল মান্নানের ছবি মাটিতে নামিয়ে পদদলিত করে তা ডাস্টবিনে ফেলে দেয়। বিষয়টির সঠিক তদন্তের জন্য উপজেলা যুবলীগের সহ সভাপতি মাহবুবুর রহমান রুবেলকে আহ্বায়ক এবং রাশেদুল ইসলাম মুনু ও আবিদা সুলতানা রনিকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়। বিষয়টির সত্যতা নিশ্চিত করে উক্ত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর দাখিল করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত টিটোর সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা এবং বানোয়াট। এ বিষয়ে আমাকে শোকজ করা হয়েছিল, আমি শোকজের উপযুক্ত জবাব উপজেলা কমিটির কাছে জমা দিয়েছি।

সারিয়াকান্দি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ বলেন, তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত উপজেলা যুবলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল। তার জমা দেয়া কারণ দর্শানোর নোটিশের জবাব আমাদের কাছে সন্তোষজনক মনে হয়নি।

সারিয়াকান্দি উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার বলেন, প্রয়াত নেতা আব্দুল মান্নানের ছবি পদদলিত জনিত তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে অভিযুক্তের প্রতি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে প্রয়োজনীয় পদক্ষেপের জন্য সুপারিশমালা জেলা কমিটির কাছে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে কথা হলে বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু বলেন, উপজেলা কমিটির সভার কার্য্য বিবরণী ও তদন্ত প্রতিবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র আমরা হাতে পেয়েছি। এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

মিনহাজুল/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর