বিনা দোষে প্রায় একমাস জেল খাটলেন সমাজ সেবক মোঃ নুরুল ইসলাম

সিলেটে বিনা দোষে প্রায় একমাস জেল খাটলেন সমাজ সেবক মোঃ নুরুল ইসলাম।ঘটনা সূত্রে জানা যায়,বিগত ৯ এপ্রিল সাহেবের বাজারের প্রভাবশালী আকরাম উদ্দিন ও মৃত সোনাফর আলীর উত্তরসূরিদের মধ্যে মৌরসী সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এরই সূত্র ধরে মৃত সোনাফর আলী’র ভূমি জোরপূর্বক জবরদখল করে ধান কাটতে স্ব দলবলে যান আকরাম উদ্দিন। তাকে বাঁধা দিতে সাতগাছি নামক হাওরের মাঝে যায় মৃত সোনাফর আলীর ছেলেরা এবং তাদের আত্মীয় স্বজনেরা।এসময় ধানী জমিতেই দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।সংঘর্ষে উভয়পক্ষের সতেরো থেকে আঠারোজন লোক মারাত্মকভাবে জখমি হয়।ঘটনা ঘটার পর স্হানীয়রা উদ্ধার করে তাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। হাসপাতালেই মৃত্যুবরণ করেন আকরাম উদ্দিনের সহোদর ভাই নিজাম উদ্দিন। এর কিছু দিন পর মাথায় জখম নিয়ে নিহত হন মৃত সোনাফর আলীর পক্ষের প্রবাসি আজিজুল মিয়া।

যা উভয়পক্ষের মধ্যে মামলা পাল্টাপাল্টি মামলা চলমান রয়েছে। কিন্তু আকরাম উদ্দিন হীন উদ্দেশ্য চরিতার্থ করতে একই ইউনিয়নের বয়োবৃদ্ধ চার বারের ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম,৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ আনসার আলী,সিলেট জেলা বারের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম,সমাজকর্মী মোঃনুরুল ইসলাম ও স্কুল কলেজের ছয় থেকে সাতজন ছাত্রকে আসামি করেন। যারা ঘটনাস্থলে ছিলেন না এবং কোনভাবেই জড়িত ছিলেন না। আকরাম উদ্দিন এজাহারে মিথ্যা, বানোয়াট ও চরম মিথ্যাচারের আশ্রয় নিয়ে ঘটনা ভোরবেলা হাওরে ঘটলেও শহরে বসবাস করেও ২৬ নাম্বার আসামি হন মোঃনুরুল ইসলাম।

এদিকে নুরুল ইসলামকে আসামি করে নুরুল ইসলামগংদের মার্কেটের ভূমি জবরদখল করে অবৈধভাবে ঘর নির্মাণ করে নেন আকরাম উদ্দিন।স্হানীয় বাসিন্দারা জানান,নুরুল ইসলামকে আসামি করার কারণ হলো নুরুল ইসলাম এর মার্কেটের ভূমি দখল করার জন্য।

তাকে আসামি করে দৌড়ের ওপরে রেখে আকরাম উদ্দিন রাতারাতি নুরুল ইসলাম গংদের ভূমির উপর অবৈধভাবে ঘর নির্মাণ করে ফেলেন।আদালতের নির্দেশ অমান্য করেই নুরুল ইসলাম এর বাজারের জায়গা জবরদখল করেন আকরাম উদ্দিন।এলাকাবাসী আরও জানান,আমরা অপরাধীদের সুষ্ঠু বিচার চাই কিন্তু নিরপরাধ কোন মানুষ হয়রানির শিকার হোক এটি চাই না।এলাকার সুপরিচিত এইসব সুহৃদয়বান ব্যক্তিদের আসামি করায় এলাকাবাসী তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেন। একই সাথে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে নির্দোষ ও নিরপরাধ লোকদের হয়রানি না করতে প্রশাসনের কাছে আহবান করেন এলাকাবাসী।

সাইফুল/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর