সাতক্ষীরায় ইউপি সদস্যর বিরুদ্ধে সংস্কারের অর্থ আত্মসাৎ এর অভিযোগ !

দেবহাটার সখিপুর ইউনিয়নের এক ইউপি সদস্যদের বিরুদ্ধে সংস্কারের টাকা আত্মসাৎ এর অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ রয়েছে নিয়ম মোতাবেক কাজ না করে নামমাত্র সংস্কার করেই বাকি টাকা আত্মসাৎ করছেন ওই ইউপি সদস্য।

অনুসন্ধানে জানা গেছে, ২০২২-২০২৩ অর্থ বছরের গ্রামীর অবকাঠামো রক্ষণাবেক্ষন(টিআর) কর্মসূচির আওয়াতায় দেবহাটা উপজেলার ৪১টি প্রকল্পে প্রায় ৩০ লক্ষ ১৫ হাজার ৮৩২ টাকা বরাদ্দ দেয়। যার মধ্যে চন্ডিপুর মাহবুবর গাজী (মাফু দর্জি)’র বাড়ি হতে সরকার পাড়া গামী শাহজান সরদারের দোকান পর্যন্ত ইট সোলিং রাস্তা পুনঃসংস্কারে ১ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়।

কিন্তু কিছুদিন আগে প্রকল্পের বরাদ্দের টাকা উত্তোলন করেছেন প্রকল্পের সভাপতি সখিপুর ইউনিয়নের ৭,৮,৯ নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য জুলেখা খাতুন। এই টাকা দিয়ে ১ হাজার নিম্ন মানের ইট, সমান্য পরিমান বালু ও শ্রমিক নিয়ে কোন রকমে দায়সারাভাবে শেষ করেছেন প্রকল্পের কাজ। কাজ শেষ হওয়ার কয়েক দিনের মধ্যে সংস্কারকৃত রাস্তাটি আবার চলাচলে ফের অযোগ্য হয়ে বেহাল দশায় পরিনত হয়েছে।

স্থানীয়রা জানান, পূর্বের তুলনায় রাস্তা ছোট করা হয়েছে। রাস্তার ইট দিয়ে রাস্তা সংস্কার করা হয়েছে। পুকুরের পাশের চিকন বাশ ও কুঞ্চী দিয়ে প্যালাসাইডিং দেওয়া হয়েছে যা ৬ মাসও টিকবে না।

এ ব্যাপারে প্রকল্পের সভাপতি জুলেখা খাতুন জানান, দুই কিলোমিটার সংস্কারকাজ করতে ১০/১২ জন শ্রমিকের প্রায় ১০ দিন সময় লেগেছে। তিনি আরো জানান, ১ হাজার ইট কিনে রাস্তাটি সংস্কার করছি। সব টাকা রাস্তায় শেষ।

এ বিষয় দেবহাটা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার জানান, প্রকল্পের অর্ধেক টাকা প্রদান করা হয়েছে। কাজে অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, বরাদ্দের ৫০% টাকা প্রথম কিস্তিতে প্রদান করা হয়েছে। অনিয়মের তথ্য পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মীর খায়রুল/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর