শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ, তদন্তের দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে উত্থাপিত যৌন নিপীড়ন ও নৈতিক স্খলনের অভিযোগের তদন্তের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট।

আজ সোমবার (৫ ডিসেম্বর) এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান সংগঠনটির সভাপতি শৌমিক বাগচী ও সাধারণ সম্পাদক সামি আল জাহিদ প্রীতম।

বিবৃতিতে বলা হয়, ‘গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ ও ইনফরমেটিক্স বিভাগে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম ও অসঙ্গতির তথ্য প্রকাশিত হয়েছে।

উক্ত বিভাগের শিক্ষক এবং সহকারী প্রক্টর মাহমুদুর রহমান জনি সম্প্রতি নিয়োগ প্রক্রিয়ায় শিক্ষক হিসেবে নিয়োগের প্রলোভন দেখিয়ে অনৈতিক সম্পর্ক স্থাপন, পছন্দের প্রার্থীকে নিয়োগ প্রদানের জন্য ক্ষমতার অপব্যবহার এবং ভ্রুণ হত্যার মতো অপরাধ করেছেন। যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত।’

বিবৃতিতে তারা আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের এমন অনৈতিক কর্মকান্ড বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করে। এসকল ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্চর্যজনক নীরবতা সমীচীন নয়।

উক্ত ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় এবং রাষ্ট্রীয় আইনে বিচারের আওতায় আনার দাবি জানান সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ।

সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ন্যায় ও স্বচ্ছতার পক্ষে তাদের অবস্থান স্পষ্ট করার আহ্বান জানান তারা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর