কুষ্টিয়ায় ভেজাল গুড়ের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

সপ্তাহ পার হতে না হতেই আবারো কুষ্টিয়ার খোকসা পৌর এলাকায় ৪ নং ওয়ার্ডে ডাকবাংলো রোডস্থ দিলীপ বিশ্বাস ষষ্ঠীর অবৈধ ভেজাল গুড় কারাখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় কারখানাটির মালিকের ভাই রাজকুমার বিশ্বাসকে ১ বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাসের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কুষ্টিয়ার র‍্যাব ১২ এর ইস্কাটন লিডার ইলিয়াস খাঁন উপস্থিত ছিলেন।

এসময় অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস বলেন, আখের গুড়ের পরিবর্তে মানব দেহের জন্য ক্ষতিকর ফিটকারী, ফার্নিচারে করা রঙ, সোডা, হাইড্রোজ ও রাসায়নিক পদার্থ এবং গুড়ের সাথে মোলাসেস মিশিয়ে ভেজাল গুড় তৈরি করে আসছিলো কারখানাটি।

তবে স্থানীয়রা প্রশ্ন তুলেছেন, অবৈধ ভেজাল গুড় তৈরি কারখানায় মালিক ষষ্ঠীর খুটির জোর কোথায়? কোন অদৃশ্য শক্তির কারণে এই ভেজাল গুড় তৈরির কারাখানাটিতে বারবার অভিযান পরিচালনা করা হলেও তা স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হচ্ছে না কেনো। নাকি এসব লোক দেখানো নাটকীয় অভিযান।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর