কোম্পানীগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি

সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কের ইসলামপুর নামক স্থানে বন্ধু অটো বাইক সেন্টার শোরুমে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। লোপাটকৃত মালামালের আনুমানিক মূল্য ৫/৬ লক্ষ টাকা।

সোমবার (৫ ডিসেম্বর) রাত ২টা ৫৮ মিনিট থেকে ৩ টা ৯ মিনিট পর্যন্ত সময়ের মধ্যে এই ঘটনা ঘটে। ডাকাতির শিকার বন্ধু অটো বাইক সেন্টারের মালিক শেখ ফরিদ মিয়া। ঘটনার খবর পেয়ে গোয়াইনঘাট সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ ও কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী পরিদর্শন করেন।

ডাকাতির সম্পূর্ণ চিত্রটি শোরুমের ভেতরের সিসি টিভিতে ধারণ হয়েছে। ধারণকৃত সিসি টিভি ফুটেজে দেখা যায়, রাত ২ টা ৫৮ মিনিটের সময় শোরুমের বাইরের দুইটি সিসি টিভির ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করছে দুই মুখোশধারী ব্যক্তি। এদেরমধ্যে একজনের বয়স প্রায় পঞ্চাশোর্ধ এবং অন্য জনের বয়স পঁচিশ/ছাব্বিশ হবে। এরপর শোরুমের সার্টারের তালা ভেঙে ডাকাতদলের ২৫/৩০ বছর বয়সী ৭/৮ জনের একটি দল ভেতরে প্রবেশ করেন। ভেতরে প্রবেশ করেই বাহিরে পার্কিং করা একটি ট্রাকে শোরুমের মূল্যবান ব্যাটারি, চাকা,চার্জারসহ দামী সব পণ্য লোপাট করছিল।

এ সময় স্থানীয় এক যুবক ডাকাতির বিষয়টি টের পেলে ডাকাতদল ট্রাকসহ মালামাল নিয়ে চলে যায়। ডাকাতদল সম্পূর্ণ ঘটনাটি মাত্র ১১ মিনিটের মধ্যে ঘটায়। এর আরও দুইদিন পূর্বে ডাকাতদল একটি সাদা প্রাইভেট কার যোগে এসে ডাকাতি করতে এসেছিল একই শোরুমে। তখন শোরুমের বাইরের সিসি ক্যামেরা গুলো ভাংচুর করে তালা ভাঙ্গার সময় স্থানীয় আরেক যুবক টের পেলে সে সময় ডাকাতদল পালিয়ে যায়। সে ঘটনায় কোম্পানীগঞ্জ থানা পুলিশ পরিদর্শন করলেও কোনো ক্লু উদ্ধার করতে পারেনি। এর দুইদিন পরে ডাকাতির ঘটনা ঘটে বন্ধু অটো বাইক সেন্টারের শোরুমে। ডাকাতির পরপরই স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যবসায়ীরা।

উল্লেখ্য, কোম্পানীগঞ্জ থানা থেকে প্রায় দুই কিলোমিটার ও টুকের বাজার থেকে প্রায় অর্ধ কিলোমিটার দূরে যানচলাচলপূর্ণ বঙ্গবন্ধু মহাসড়কে এরকম দুর্ধর্ষ ডাকাতির ঘটনা এর আগে কখনো ঘটেনি। এ ঘটনায় বিচিলিত স্থানীয়রাও।

স্থানীয় আল আমিন জানান, যেভাবে ডাকাতদল অল্প সময়ের মধ্যে ডাকাতি সংঘটিত করেছে তাতে বুঝে যায় তারা প্রশিক্ষিত ও চৌকস। এর আগে হয়তো তারা রেকি করেছে। নাহলে এত সহজে ঘটনাটি ঘটাতে পারলো কি করে।

ঘটনার পর সোমবার বেলা ১২টায় পরিদর্শনে আসা গোয়াইনঘাট সার্কেল অফিসার প্রবাশ কুমার সিংহ ক্ষতিগ্রস্ত শেখ ফরিদ মিয়াকে ডাকাতদলের সদস্যদের গ্রেফতারের আস্বাস দিয়েছেন।

এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর