৮০ হাজার টাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রি

মাদারীপুরের রাজৈরে আশ্রয়ণ প্রকল্পের একটি জায়গাসহ ঘর বিক্রি করে দিয়েছে বরাদ্দপ্রাপ্ত মালিক আছমা বেগম ও তার স্বামী আকবর মিয়া। তারা উপজেলার খালিয়া ইউনিয়নের বৌলগ্রাম এলাকার স্থায়ী বাসিন্দা। তাদের এক ছেলে লিবিয়া প্রবাসী বলে জানা গেছে। ক্রেতার দাবি ৮০ হাজার টাকার বিনিময়ে তাকে থাকতে দিয়েছে। তবে অভিযুক্ত আকবর দোষ চাপাচ্ছেন তার ভাইয়ের উপর। এদিকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের অক্টোবর মাসে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলার স্লুইসগেট এলাকার নদীর পাড়ে ১৯টি জায়গাসহ ঘর বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে একটি ঘর পায় উপজেলার বৌলগ্রামের লিবিয়া প্রবাসী আরমান মিয়ার(২০) মা আছমা বেগম ও বাবা আকবর মিয়া। পরে ৮০ হাজার টাকার বিনিময়ে একই এলাকার মৃত তাজেল মোল্লার স্ত্রী রোকেয়া বেগমের(৭৫) কাছে বিক্রি করে দেয় তারা। রোকেয়ার দুই ছেলেও ইতালি প্রবাসী বলে জানা গেছে। এছাড়াও ক্ষমতা ও অর্থ বলে এই আশ্রয়ন প্রকল্পের ঘর আরো অনেকেই পেয়েছে বলে অভিযোগ রয়েছে।

ক্রেতা রোকেয়া বেগম জানান, এই ঘরে থাকার জন্য আকবরকে ৮০ হাজার টাকা দিছি। কিন্তু কিনি নাই। আমার বাড়ির পাশেই তার বাড়ি।

এ ব্যাপারে ঘর বিক্রেতা অভিযুক্ত আকবর মিয়া জানান, আমি ঘর বিক্রি করি নাই। ঢাকা থেকে এসে শুনি আমার বড় ভাই ওই ঘরে একজনকে থাকতে দিছে। কিন্তু কোন টাকা নেছে কিনা জানিনা। ঘটনাটি শুনে আমি তাকে ঘর ছেড়ে দিতে বলছি।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুজ্জামান বলেন, ঘটনাটি তদন্ত করে দেখবো। যদি সত্য হয় তাহলে ব্যবস্থা নেওয়া হবে। সরকারের বন্দবস্ত দেওয়া কোন ঘর বা জায়গা কেউ বিক্রি করতে পারবে না। তবে ব্যবহার করতে পারবে।

আকাশ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর