আলফাডাঙ্গায় উচ্চফলনশীল জাতের ধান চাষে উদ্বুদ্ধকরণে মাঠ দিবস

ফরিদপুরের আলফাডাঙ্গায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সমন্বিত পানি সম্পদ পরিকল্পনা ও ব্যবস্থাপনা প্রকল্পের মাধ্যমে পানি সাশ্রয়ী উচ্চফলনশীল জাতের ধান চাষে উদ্বুদ্ধকরণ বিষয়ে কৃষক-কৃষাণীদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) বিকালে উপজেলার কামারগ্রাম এলাকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় কামারগ্রাম পানি ব্যবস্থাপনা দলের সার্বিক তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে কারিগরি সহযোগিতা প্রদান করে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

স্থানীয় পানি ব্যবস্থাপনা দলের সভাপতি নুরুল ইসলাম লিটনের সভাপতিত্বে বক্তব্য দেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তপন কুমার বিশ্বাস, সিনিয়র ফ্যাসিলিটেটর মোস্তফা কামাল, কমিউনিটি ফ্যাসিলিটেটর উৎপল কুমার হাজরা, শওকত আহমেদ, এস এম শেখ সাদী ও খাদিজা প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা উপস্থিত বিপুল সংখ্যক কৃষক-কৃষাণীর উদ্দেশ্যে পরিবেশ বান্ধব ও নিরাপদ পদ্ধতিতে বিশেষ করে ব্রি ধান-৮৭ চাষাবাদ করে উচ্চ ফলন নিশ্চিতে বিভিন্ন দিক-নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে তিনজন কৃতি কৃষক-কৃষাণীকে পুরস্কৃত করা হয়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর