অবহেলার পর ডাক্তার পেল ইউনিয়নবাসী

প্রায় ২ যুগের পর এমবিবিএস ডাঃ পাচ্ছে ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলের ধর্মগড় ইউনিয়নের বাসিন্দারা। রোববার (৪ ডিসেম্বর) দুপুরে উপজেলার ধর্মগড় ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন এমবিবিএস ডাক্তার বসবে তার আনুষ্ঠানিক ভাবে সেটির শুভ সূচনা করা হয়।

অনুষ্টানে এ সময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ নূর নেওয়াজ আহমেদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ, নবাগত মেডিকেল অফিসার ডাঃ আবু নাইম মাহমুদ হাসান, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, আহমেদ ইসমামসহ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীসহ এলাকার সুধীবৃন্দরা।

জানা যায়, ২০ বছর আগে এই স্বাস্থ্য কমপ্লেক্সে বসতেন একজন এমবিবিএস ডাক্তার। এরপর তিনি চলে যাওয়ায় এখানে আর কেউ আসেনি। এলাকার সাধারণ মানুষরাও এতোদিন বাড়ির কাছে চিকিৎসা সেবা না পেয়ে অবহেলিত ছিলেন। অবশেষে তাদের অবহেলার অবসান ঘটছে।

এ নিয়ে নতুন করে ডাক্তার বসার বিষয়ে মেহেদী হাসান নামের একজন আইনজীবী হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। তারই আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা সিভিল সার্জনকে হাইকোর্ট থেকে দ্রুত ডাক্তার বসার ব্যাপারে নির্দেশনা প্রদান করা হয়। তারাই ধারাবাহিকতায় আজ থেকে ধর্মগড় ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন এমবিবিএস ডাক্তার বসে।

সবুজ/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর