কামালপুর মুক্ত দিবসের অনুষ্ঠান বর্জণ সাংবাদিকদের

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর মুক্ত দিবসের অনুষ্ঠান বর্জণ করেছেন বকশীগঞ্জ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা। ৪ ডিসেম্বর রোববার কামালপুর মুক্ত দিবসে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিকদের আমন্ত্রন না করায় অনুষ্ঠান বর্জণ করেছেন তারা।

কামালপুর মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি ও সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ এমপি। জামালপুর জেলা ও বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ওই অনুষ্ঠানের আয়োজন করেছেন।

জানা যায়, জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার ১১নং সেক্টর ধানুয়া কামালপুর হানাদার মুক্ত হয় ১৯৭১ সালের ৪ ডিসেম্বর। প্রতি বছর অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ধানুয়া কামালপুর মুক্ত দিবস পালিত হয়। জামালপুর জেলার মুক্ত দিবসের সবচেয়ে বড় অনুষ্ঠান হয়ে থাকে বকশীগঞ্জের ধানুয়া কামলপুরে। অনুষ্ঠানে সরকারের একাধিক মন্ত্রী,আমলা ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত থাকেন। এ বারের মুক্ত দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি ও সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ এমপি।

ধানুয়া কামালপুর মুক্ত দিবসে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন সংগঠন ও ব্যাক্তিকে দাওয়াত করলেও বকশীগঞ্জ উপজেলায় কর্মরত সাংবাদিকদের দাওয়াত দেননি বকশীগঞ্জ উপজেলা প্রশাসন। দাওয়াত না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বকশীগঞ্জ উপজেলায় কর্মরত সাংবাদিকরা। ফলে বকশীগঞ্জের সাংবাদিকরা ধানুয়া কামালপুর মুক্ত দিবসের অনুষ্ঠান বর্জণ করেন।

বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমীন বলেন,ধানুয়া কামালপুর মুক্ত দিবস জাতীয় অনুষ্ঠান। এ অনুষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিকদের আমন্ত্রন জানানো হয়নি। তাই বকশীগঞ্জে কর্মরত সাংবাদিকরা অনুষ্ঠান বর্জণ করেছেন।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা বলেন, অফিসের একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল দাওয়াতের জন্য। তিনি সময়মত দাওয়াত পৌছাঁননি। পরে অবশ্য আমি সাংবাদিকদের ফোন করে অনুষ্ঠানে থাকার জন্য আমন্ত্রন জানিয়েছি।

ইমরান/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর