পরিচ্ছন্নতা কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মশক নিধন ও পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (৪ ডিসেম্বর) নগর ভবনে শুষ্ক মৌসুমে মশার প্রকোপ নিয়ন্ত্রণে করণীয় নিয়ে অনুষ্ঠিত সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, পরিচ্ছন্নতা ও মশক নিধনে সবাইকে তৎপর হতে হবে। পরিচ্ছন্নতা পরিদর্শকদের প্রতিটি এলাকায় যেতে হবে। কোন ড্রেনে ময়লা, কোন ড্রেন ও নালায় কচুরিপানা বেশি সেগুলো চিহ্নিত করে নিয়মিত পরিষ্কারের ব্যবস্থা করতে হবে।

মেয়র বলেন, ডিএনসিসির ১০টি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি সমন্বিত মশক নিধন কার্যক্রম পরিচালিত হবে। এ ক্ষেত্রে কাউন্সিলরদের অন্তর্ভুক্ত করে তাদের সহযোগিতা নিতে হবে।

তিনি বলেন, ড্রেন, খাল, নালা ও জলাশয় নিয়মিত পরিষ্কার করবে বর্জ্য বিভাগ। তাদের সঙ্গে সমন্বয় করে স্বাস্থ্য বিভাগ থেকে মশক নিধন কার্যক্রম পরিচালনা করবে। কোনো খাল, নালা ও জলাশয়ে কচুরিপানা জমতে দেওয়া যাবে না। প্রতিদিন পরিষ্কার করে ছবি তুলে প্রতিবেদন জমা দিতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ উল ইসলাম প্রমুখ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর