হাতিয়ায় যক্ষ্মা নিয়ন্ত্রণে পল্লী চিকিৎসকদের দিনব্যাপী ওরিয়েন্টেশন সভা

যক্ষ্মা নিয়ন্ত্রণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ব্র্যাকের উদ্যোগে পল্লী চিকিৎসকদের নিয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। এতে হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে আসা ২৫জন পল্লী চিকিৎসক অংশগ্রহণ করেন।ৎ

রবিবার (৪ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় তারাস মেডিকেল ইনিস্টিটিউটের হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় উক্ত ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: নাজিম উদ্দিন, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম.ও.ডি.সি ডা. খালেদ সাইফুল্লাহ ফয়সাল, সংস্থাটির ম্যানেজার আনোয়ারুল ইসলাম, প্রোগ্রাম অর্গানাইজার মো: ইরাক উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টি.এল.সি.এ বেলায়েত হোসেন, প্রোগ্রাম অর্গানাইজার ইব্রাহীম খলীল প্রমূখ।

সভায় যক্ষ্মা কী, প্রকারভেদ, কীভাবে ছড়ায়, যক্ষ্মা রোগের লক্ষণ, রোগ শনাক্তকরণ ও করণীয়, তামাকের সঙ্গে যক্ষ্মা সম্পর্ক, যক্ষ্মা রোগ সম্পর্কে সামাজিক ধারণা এবং যক্ষ্মা নিয়ন্ত্রণে অংশগ্রহণকারীদের ভূমিকা, আইপিটি চিকিৎসা, এমডিআর টিবি ও টিপিটি সম্পকে আলোচনা করা হয়।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর