সমাবেশের নামে নাশকতা করলে ছাড় নয়: ডিবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবিপ্রধান) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশকে ঘিরে নাশকতার চেষ্টা হলে ছাড় দেওয়া হবে না। রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ঢাকায় বিএনপির গণসমাবেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অনেক পুলিশ সদস্য কাজ করবেন। কোনো অসাধুচক্র যেন সমস্যা করতে না পারে, সে জন্য আমরা কাজ করছি। ওই দিনের রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে কি না, সে বিষয়েও আমরা তথ্য সংগ্রহ করছি।

ডিবিপ্রধান বলেন, কোনো রাজনৈতিক দলের কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ করার ব্যবস্থা করা আইনশৃঙ্খলা বাহিনীর কাজ। আমরা সেভাবেই বিএনপির সমাবেশকে সামনে রেখে কাজ করছি। এরপরও কেউ যদি নাশকতার চেষ্টা করে, আমরা তাকে ছাড় দেব না। বিএনপি নেতাকর্মীদের সমাবেশের আগেই সমাবেশস্থলে জড়ো হওয়ার কোনো সুযোগ নেই। সে রকম কিছু হলে আইনশৃঙ্খলা বাহিনী আইনগত ব্যবস্থা নেবে।

দেশের সব পুলিশ ইউনিট প্রধান ও জেলাগুলোর পুলিশ সুপারদের ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালাতে বলা হয়েছে। গত ২৯ নভেম্বর পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখা থেকে পাঠানো এক আদেশ এ অভিযান চালানোর কথা বলা হয়। অভিযানের সময় অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোয় কার্যকর অভিযান পরিচালনা করার কথা বলা হয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর