সাকিব-এবাদতে চাপে ভারত

রাহুলের হাফ সেঞ্চুরির পর ভারত তাদের পঞ্চম উইকেট হারালো। সাকিবের শিকার হলেন ওয়াশিংটন সুন্দর। ৪৩ বলে ১৯ রান করেন তিনি। এরপর এবাদতের বলে সাকিবের ক্যাচ হয়ে ফেরেন শাহবাজ আহমেদ। স্কোরকার্ডে ৩ রান যোগ হতেই এবার শার্দুল ঠাকুরকে ফিরিয়েছেন সাকিব।

৩৪.১ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রানে ব্যাট করছে ভারত। ৫৫ রানে খেলছেন কেএল রাহুল।

এর আগে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। নিজের দ্বিতীয় ওভারে প্রথম আঘাত করলেন মিরাজ। রিভার্স সুইপ করতে গিয়েছিলেন শিখর ধাওয়ান। কিন্তু পারেননি, বল গিয়ে লাগলো স্ট্যাম্পে। ধাওয়ানের বিদায়ে পতন হলো ভারতের প্রথম উইকেটের। ২৩ রানে প্রথম উইকেট হারায় ভারত।

এরপর বোলিংয়ে এসেই জোড়া শিকারে রোহিত-কোহলিকে ফেরালেন সাকিব। তার ঘূর্ণি বল মিস করে বোল্ড হয়েছেন রোহিত। ৩১ বলে ২৭ রান করেন ভারত অধিনায়ক। এক বল পরেই সাকিবের শিকার বিরাট কোহলি। লিটনের ক্যাচ হয়ে কোহলি ফেরেন মাত্র ৯ রানে। এবার শ্রেয়াস আইয়ারকে ফেরালেন এবাদত। তার শর্ট বলে পুল খেলতে গিয়ে উইকেটের পেছনে সহজ ক্যাচ দেন শ্রেয়াস। ৩৯ বলে ২৪ রান করেন তিনি। রাহুলের সঙ্গে তার জুটি থেকে আসে ৫৬ বলে ৪৩ রান।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর