সমাবেশের আগে ধরপাকড়, জরুরি সংবাদ সম্মেলন বিএনপির

আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে ঢাকার রাজনৈতিক অঙ্গন। বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের অভিযোগ পাওয়া যাচ্ছে। পুলিশি অভিযান জোরদার হয়েছে। অন্যদিকে বিএনপির চাওয়া অনুযায়ী নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি না দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে পাঠানোর চেষ্টা চলছে। এমন পরিস্থিতিতে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

রবিবার (৪ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার গণমাধ্যমে একথা নিশ্চিত করেছেন।

চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, আন্দোলনে নিহত নেতাকর্মীদের হত্যার বিচারসহ নানা দাবিতে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করেছে বিএনপি। সবশেষ শনিবার রাজশাহী বিশাল সমাবেশ করেছে দলটি।

এবার বাকি শুধু ঢাকার সমাবেশ। আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে এই সমাবেশ করতে চাইলেও পুলিশ বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে। তবে বিএনপি নয়াপল্টন ছেড়ে অন্যত্র যেতে রাজি নন।

এই অবস্থার মধ্যে হঠাৎ নেতাকর্মীদের গ্রেফতারের অভিযোগ করেছে বিএনপি। রাজশাহীর বিভাগীয় সমাবেশ শেষে ঢাকায় ফেরার পথে আমিনবাজারে গ্রেফতার করা হয়েছে যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহসভাপতি নূরুল ইসলাম নয়ন।

গত কয়েকদিনে সাতশর বেশি নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অন্যদিকে বেগম খালেদা জিয়ার বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানা গেছে। এছাড়া রাজধানীর হোটেলেও তল্লাশি চালানো হচ্ছে। যদিও পুলিশ বলছে, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ কার্যক্রম চলছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর