যমুনায় চলছে অবৈধ বালু উত্তোলনের মহাউৎসব

যমুনার করাল গ্রাসে শত শত বিঘা ফসলি জমি,বাড়ি-ঘর বিলীন হয়ে যায় প্রতিবছর।নদী ভাঙ্গনে এ অঞ্চলের মানুষে হদয় রক্তহ্মরণ হয়।

নদী ভাঙ্গন প্রতিরোধ নির্মান বাধঁ থাকলেও অবৈধ বালুু উত্তোলনে ফলে সরকারে কোটি কোটি টাকা ব্যর্য়ে নির্মাণ বাধঁ এখন হুমকির মুখে এযেনো দেখার কেউ নেই। এই অবৈধ বালু উত্তোলন করছে বিশেষ হ্মতার বলে বলছে এলাকাবাসী।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের এক নং ওয়ার্ডে কাশিপুর এলাকার যমুনা ত্রীরবর্তী এলাকার মানুষের চোখে ঘুম নেই কখন যেনো আবার ভেঙ্গে যায় তিলেতিলে করা কষ্ঠের বাড়ি-ঘর ,ফসলি জমি।

এই অবৈধ বালু উত্তোলনের চলছে মহোউৎসব। জানা যায়,গালা ইউনিয়নের মোঃ নাজমুল মন্ডল নেতৃতে চলছে এই অবৈধ বালু উত্তোলন । প্রভাবশালী বালু উত্তোলনকারী নাজমুল মন্ডলের ভাই সাইদ মন্ডল সহ এর সাথে সমপিক্ত আব্দুল মান্নান, মোস্তফা,আব্দুল মান্নান (মানা) দোকানদার। এই অবৈধ বালু মহলের হাত থেকে বাচঁতে চায় ফসলি –জমি, বাড়ি-ঘর নদীতে বিলীন হওয়া অর্ধ শতক গ্রামবাসী।

এ বিষয়ে উপজেলা সহকার্রী কমিশনার ভূমি মোঃ লিয়াকত সালমান বলেন, যমনা নদী থেকে বালু উত্তোলনের কোনো সুযোগ নেই। যদি কেউ অবৈধ ভাবে বালু উত্তোলন করে থাকে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্তা নেওয়া হবে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর