ওয়ানডে-টেস্ট খেলতে কোহলিরা ঢাকায়

তিন ওয়ানডে এবং দুই টেস্ট ম্যাচ খেলতে আজ বৃহস্পতিবার ঢাকায় এসে পৌঁছেছে ভারতীয় ক্রিকেট দল। আজ (১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় রোহিত শর্মার দল। দীর্ঘ ৭ বছর পর আবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এলো রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। এই বহরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সঙ্গে এসেছেন আরও ১১ ক্রিকেটার।

মুম্বাই থেকে আজ সন্ধ্যায় ঢাকায় পৌঁছায় ভারতীয় দলের ক্রিকেটাররা। এর আগে ২০১৫ সালে সবশেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল মহেন্দ্র সিং ধোনির দল। একমাত্র টেস্ট ম্যাচটিও হয়েছিল ড্র।

মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে ৪ ডিসেম্বর প্রথম ওয়ানডে এবং ৭ ডিসেম্বরে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। সিরিজের শেষ ওয়ানডে ১০ ডিসেম্বর মাঠে গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট শুরু হবে। এরপর ঢাকায় ফিরে ২২ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট খেলতে নামবে দুদল।

বাংলাদেশের বিপক্ষে ভারতের ওয়ানডে স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশভ পান্ট (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, শাহবাজ আহমেদ ও কুলদীপ সেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর