নয়াপল্টন আমরা সমাবেশ করব, ব্যবস্থা গ্রহণের দায়িত্ব আপনাদের: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে কমফোর্টেবল না। আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনেই বিএনপি সমাবেশ করবে। আমরা পরিষ্কার করে বলছি আপনারা সিদ্ধান্ত পরিবর্তন করুন এবং জনগণের ভাষা বোঝার চেষ্টা করুন। এখানে (নয়াপল্টন) আমরা সমাবেশ করব সে ব্যবস্থা গ্রহণ করুন। সে ব্যবস্থা গ্রহণের দায়িত্ব আপনাদের।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন ফখরুল।

মহাসচিব বলেন, এখানে বহু সমাবেশ হয়েছে, বেগম খালেদা জিয়া সমাবেশ করেছেন, বিশ দলীয় জোটের সমাবেশ হয়েছে। কোনোদিন কোনো সমস্যা হয়নি। এটা ঢাকা বিভাগীয় সমাবেশ, জাতীয় সমাবেশ নয়।

ওখানে আমরা কমফোর্টেবল নই, পরিষ্কার কথা। চতুর্দিকে দেয়াল। যাওয়ার কোনো রাস্তা নেই, একটি মাত্র গেট। একজন ঢুকলে আরেকজন বের হতে পারে না। তাই পরিষ্কার করে বলছি জনগণের ভাষা বুঝতে চেষ্টা করুন।

সরকার ভিত সন্ত্রস্ত মন্তব্য করে ফখরুল বলেন, তারা বিভাগীয় সমাবেশকে বন্ধ করার জন্য, আন্দোলনকে দমন করার জন্য মরিয়া হয়ে আক্রমণ করছে, গায়েবি মামলা দিচ্ছে, মিথ্যা মামলা দিচ্ছে বাড়ি বাড়ি গিয়ে আমাদের নেতাদের হয়রানি করছে, গ্রেপ্তার করছে। বেআইনিভাবে ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। তারা পুলিশ বাহিনীকে ব্যবহার করছে, অন্যান্য বাহিনীকে ব্যবহার করছে, প্রশাসনকে ব্যবহার করছে। নির্বাচন কমিশনকে ব্যবহার করছে।

আজকের বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অনেকে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর