কাল শুরু, ৯০ লাখ মানুষ পাবে দ্বিতীয় ও বুস্টার ডোজ

করোনার টিকার দ্বিতীয় ও বুস্টার ডোজ দিতে কর্মসূচি হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বিজয়ের মাসে প্রথম সপ্তাহে অন্তত ৯০ লাখ মানুষকে কোভিড টিকা দেওয়ার পরিকল্পনা করেছে সরকার। সারাদেশের ১৫ হাজার ৯৮৪টি কেন্দ্রে এই টিকা দেওয়া হবে।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর মহাখালীতে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন টিকাদান কর্মসূচির সদস্য সচিব ডা. মো. শামসুল হক।

শামসুল হক আরও বলেন, ১ থেকে ৭ ডিসেম্বর টিকাদান কর্মসূচি চলবে। প্রথম ডোজ নিয়ে যারা দ্বিতীয় ডোজের জন্য এবং দ্বিতীয় ডোজ নিয়ে বুস্টার ডোজের অপেক্ষায় আছেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে। ষাটোর্ধ্ব ব্যক্তি, অন্তঃসত্ত্বা নারী ও সম্মুখসারির করোনা যোদ্ধাদের শিগগিরই চতুর্থ ডোজ দেওয়া শুরু করব।

এখন পর্যন্ত দেশের মোট জনগোষ্ঠীর ৮৭ শতাংশ মানুষ টিকার প্রথম ডোজ পেয়েছে। আর ৭৩ শতাংশ দ্বিতীয় ডোজ এবং বুস্টার পেয়েছে ৫২ শতাংশ মানুষ। এমন তথ্য তুলে ধরেন সচিব ডা. মো. শামসুল হক। বর্তমানে প্রায় ৫০ শতাংশ মানুষ বুস্টার ডোজের অপেক্ষায় রয়েছেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর